২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গাইবান্ধায় এলাকাবাসির ঝাড়ু মিছিল


গাইবান্ধায় এলাকাবাসির ঝাড়ু মিছিল

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধা-নাকাই গোবিন্দগঞ্জ সড়কে বড়দহ সেতুর উপর টোল আদায় বন্ধের দাবীতে মঙ্গলবার বিকেলে ঝাড়ু মিছিল করেছে এলাকাবাসী। বড়দহ বাজার থেকে এলাকার কয়েক হাজার শিশু নারী পুরুষ ঝাড়ু ও লাঠি নিয়ে মিছিল বের করে। পরে বড়দহ সেতুর উপর মানববন্ধন ও কিছু সময়ের জন্য সড়ক অবরোধ কর্মসূচী পালন করে তারা।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বড়দহ সেতু টোল মওকুফ ও গাইবান্ধা-গোবিন্দগঞ্জ মহাসড়ক বাস্তবায়ন কমিটির আহবায়ক সাখোয়াত হোসেন বিপ্লব, সদস্য সচিব শাহজাহান আলী সরকার, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম বাদল প্রমুখ।

বক্তারা বলেন, গোবিন্দগঞ্জের বড়দহ এলাকায় কাটাখালী নদীর উপর ১৯৯৭ সালে বড়দহ সেতুর নির্মাণ কাজ শুরু হয়। থেমে থেমে কাজ শেষে ২০১৫ সালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সেতুটি নির্মাণের ফলে গাইবান্ধা সদর, সাঘাটা, ফুলছড়ি, পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জ উপজেলার একাংশের হাজার হাজার মানুষ উপকৃত হয়। কিন্তু সম্প্রতি সেতুটিতে টোল আদায়ের সিদ্ধান্ত নেয় সড়ক ও জনপথ বিভাগ। সরকার নির্ধারিত হারে টোল আদায়ের জন্য সোমবার মধ্যরাতে ইজারাদারের লোকজন বড় সেতুতে গেলে এলাকার লোকজন তাদের ধাওয়া করে।

ফলে তারা পালিয়ে যায়। এলাকাবাসীর দাবী, অতিদরিদ্র এলাকায় স্থাপিত বড়দহ সেতুতে টোল আদায় করা হলে এলাকার সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হবে। তারা টোল আদায়ের সিদ্ধান্ত বাতিলের দাবী জানান।

সম্পর্কিত:
পাতা থেকে: