২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

হিলারিকে আবারও নির্বাচন করার আহবান ট্রাম্পের


হিলারিকে আবারও নির্বাচন করার আহবান ট্রাম্পের

অনলাইন ডেস্ক ॥ গতবারের ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনকে ২০২০ সালের নির্বাচনে আবার দাঁড়ানোর আহবান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পরবর্তী নির্বাচনে তাঁর বিরুদ্ধে আরেকবার না হয় ভাগ্যই পরীক্ষা করে নিলেন হিলারি—এমন কটাক্ষই করলেন ট্রাম্প।

গতকাল সোমবার এক বিবৃতিতে ট্রাম্প বলেছেন, ‘আমি আশা করছি হিলারি লড়বেন।’ এরপর কটাক্ষ করে বলেন, ‘হিলারি দয়া করে আবার লড়ুন, এগিয়ে যান।’

সম্প্রতি যুক্তরাষ্ট্রে ন্যাশনাল ফুটবল লিগের (এনএফএল) খেলা শুরু হওয়ার আগে জাতীয় সংগীত চলার সময় কয়েকজন খেলোয়াড় না দাঁড়িয়ে হাঁটু গেঁড়ে প্রতিবাদ করে। জাতিগত অবিচারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এ কাণ্ড করেন তাঁরা। খেলোয়াড়দের এমন আচরণে অসন্তোষ প্রকাশ করেন প্রেসিডেন্ট ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। তবে ওই খেলোয়াড়দের ওই প্রতিবাদের প্রতি সমর্থন জানিয়েছেন হিলারি ক্লিনটন। ট্রাম্প মনে করেন ২০১৬ সালে নির্বাচনে হারার পেছনে হিলারির এই মনোভাব অন্যতম একটি কারণ।

ট্রাম্প বলেন, ‘সত্যি বলতে কি, তাঁর এই ভাবনাটাই ২০১৬ সালে নির্বাচনে হেরে যাওয়ার অন্যতম কারণ।’

জাতীয় সংগীত চলার সময় না দাঁড়িয়ে হাঁটু গেঁড়ে প্রতিবাদ করে জাতীয় পতাকার প্রতি অসম্মান জানিয়েছে খেলোয়াড়রা—এমনটাই মনে করেন ট্রাম্প। যাঁরা এই কাজ করেছেন, তাঁদের বরখাস্ত করা হবে বলেও জানিয়েছেন তিনি।

তবে ট্রাম্প যাই বলুক না কেন, ২০২০ সালে নির্বাচন করার আর কোনো ইচ্ছা নেই হিলারি ক্লিনটনের। সেই সম্ভাবনা তিনি অনেক আগেই উড়িয়ে দিয়েছেন। সূত্র: এএফপি।

সম্পর্কিত:
পাতা থেকে: