১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নাফ নদীতে নৌকাডুবি ॥ আরও ১ রোহিঙ্গার লাশ


নাফ নদীতে নৌকাডুবি ॥  আরও ১ রোহিঙ্গার লাশ

অনলাইন ডেস্ক ॥ মিয়ানমার সেনাবাহিনীর দমন-পীড়নের মুখে পালিয়ে আসা রোহিঙ্গাদের বহনকারী নৌকা ডুবির ঘটনায় কক্সবাজারের নাফ নদীতে আরও একজনের লাশ পাওয়া গেছে।

কোস্টগার্ড টেকনাফ স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট জাফর ইমাম সজীব জানান, আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে শাহপরীরদ্বীপ এলাকায় নাফ নদীর ডাঙ্গারপাড়া পয়েন্ট থেকে ১৩-১৪ বছর বয়সী কিশোরীর লাশ উদ্ধার করা হয়।

ডাঙ্গাপাড়া পয়েন্টে সোমবার ভোরে নৌকাডুবির ঘটনায় এ নিয়ে মোট ১৩ জনের লাশ উদ্ধার করা হল।

তাদের মধ্যে রয়েছে সাত শিশু, পাঁচ নারী ও একজন পুরুষের লাশ।

কোস্টগার্ড কর্মকর্তা সজীব বলেন, সকালে স্থানীয়রা লাশ ভাসতে দেখে কোস্টগার্ডকে খবর দেয়। কোস্টগার্ড সদস্যরা গিয়ে ১৩-১৪ বছর বয়সী কিশোরীর ভাসমান লাশ উদ্ধার করে।

নৌকাডুবির ঘটনায় জীবিত উদ্ধার হওয়াদের রোহিঙ্গাদের বরাতে তিনি বলেন, দুর্ঘটনার শিকার নৌকায় নারী-পুরুষ ও শিশুসহ ৬৫ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ২১ জনকে জীবিত ও ১৩ জনের লাশ পাওয়া গেছে। এতে ধারণা করা হচ্ছে, আরও ৩১ জন এখনও নিখোঁজ রয়েছে।

সব লাশ স্থানীয়ভাবে দাফনের ব্যবস্থা করা হয় বলে জানান এই কোস্টগার্ড কর্মকর্তা।

মিয়ানমার থেকে পালিয়ে আসার পথে নৌকা ডুবে প্রতি সপ্তাহেই রোহিঙ্গারা হতাহতের ঘটনা ঘটছে।

এর মধ্যে ২৮ সেপ্টেম্বর ৮০ জনকে বহনকারী একটি নৌকাডুবির ঘটনায় ৬০ জনের বেশি এবং ৮ অক্টোবর আরেক দুর্ঘটনায় ৩০ জনের বেশি মারা গেছে বলে ধারণা করা হয়।

গত ২৫ অগাস্ট মিয়ানমারের রাখাইন প্রদেশে সেদেশের সেনাবাহিনী মুসলিম রোহিঙ্গাদের দমন অভিযান শুরুর পর পাঁচ লাখের বেশি রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এর আগে থেকে বাংলাদেশে রয়েছে আরও চার লাখের বেশি রোহিঙ্গা।

সম্পর্কিত:
পাতা থেকে: