২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বাউফলে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধ কেটে জায়গা দখল


বাউফলে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধ কেটে জায়গা দখল

নিজস্ব সংবাদদাতা, বাউফল ॥ বাউফলের মদনপুরা ইউনিয়নের আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান ওরফে লাল খান বিরুদ্ধে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধ কেটে জায়গা দখল করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এর ফলে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, মদনপুরা ইউনিয়নের প্রান্তিক কৃষকদের ফসল রক্ষার জন্য বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ১৯৯৯ সালে কনকদিয়া নদীর পূর্ব-পশ্চিম কুল ঘেষে দ্বিপাশা পুল থেকে আমিরাবাদ গ্রাম পর্যন্ত প্রায় তিন কিলোমিটার মাটির বেড়িবাঁধ নির্মাণ করে। মদনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি লুৎফর রহমান ওরফে লাল খান গত কয়েক দিন ধরে তার বাড়ি কাছে ওই বেড়িবাধেঁর মাটি কেটে জায়গা দখল করে নিচ্ছেন। সোমবার সরেজমিন গিয়ে দেখা গেছে, ওই আওয়ামী লীগ নেতা বেড়িবাধ থেকে দেড়শ’ ফুট দৈর্ঘ্য মাটি কেটে জমির সাথে মিলিয়ে দিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েক ব্যক্তি অভিযোগ করেন, এ ভাবে বেড়ি বাধের মাটি কেটে জায়গা দখল করা হলে ফাকা অংশ দিয়ে জোয়ারের পানি ডুকে কৃষকের ফসল ক্ষতিগ্রস্থ হবে। এ ব্যাপারে বাংলাদেশ পনি উন্নয়ন বোর্ডের পটুয়াখালী জেলার নির্বাহী প্রকৌশলী মোঃ হাসানুজ্জামান বলেন, বিষয়টি আমার জানা নেই। আপনার কাছ থেকেই শুনলাম। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: