১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

লৌহজংয়ে মা ইলিশ শিকারকারী ৫০ জেলের কারাদন্ড

প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৭, ০৩:০৮ পি. এম.
লৌহজংয়ে মা ইলিশ শিকারকারী ৫০ জেলের কারাদন্ড

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজংয়ের পদ্মা নদীতে মা ইলিম শিকারের অপরাধে ৫০ জন জেলেকে ৭দিন করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার এ কারাদন্ডাদেশ দেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও লৌহজং উপজেলা ইউএনও মো. মনির হোসেন।

ইউএনও মো. মনির হোসেন জানান, সোমবার সকাল ৮টায় অভিযান শেষে পদ্মা নদীতে অভিযান চালিয়ে মা ইলিশ শিকারের অপরাধে ৫০ জেলেকে আটক করা হয়। এ সময় জেলেদের কাছ থেকে ৪শ’৫০ কেজি মা ইলিশ ও ২ লাখ মিটার কারেন্ট জাল জব্দ এবং একটি মাছ ধরার আটক করা হয়। জব্দকৃত মাছগুলো বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় বিলি করা হয় এবং জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। আর মাছ ধরার তিনটি ট্রলার ধংস করে নদীতে ডুবিয়ে দেয়া হয়। পরে ৫০ জেলেকে ৭ দিন করে কারাদন্ড দেয়া হয়।

লৌহজংয়ের ইতিহাসে এটি সর্বোচ্চ ইলিশ শিকারবিরোধী অভিযান বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন। উপজেলা প্রশাসন, উপজেলা মৎস্য বিভাগ, নৌ-পুলিশ ও বাংলাদেশ কোস্টগার্ড মাওয়া শাখা যৌথভাবে এই অভিযান চালায়। এ সময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামরুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. রাকিব ইসলাম, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো. রাসেল মোল্লা, মৎস্য সহকারী কর্মকর্তা মো. ইদ্রিস আলী তালুকদার, কোস্টগার্ড মাওয়া শাখার কন্টিনজেন্ট কমান্ডার মো. লুৎফর রহমান খান, লৌহজং থানার এসআই মো. আলমগীর হোসেন ও এএসাই মো. মাইনুদ্দিন প্রমুখ।

প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৭, ০৩:০৮ পি. এম.

১৬/১০/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: