২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী


রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন সফররত মালয়েশিয়ার উপপ্রধানমন্ত্রী আহমাদ জাহিদ হামিদি। আজ সোমবার সকাল সাড়ে ৮টায় বিশেষ ফ্লাইটে ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা হন তিনি।

কক্সবাজার বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপক্ষীয়) কামরুল আহসান। বর্তমানে কক্সবাজারের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প ঘুরে ঘুরে দেখছেন মালয়েশিয়ার উপপ্রধানমন্ত্রী। দুপুরের পর কক্সবাজার থেকেই মালয়েশিয়ার উদ্দেশে বাংলাদেশ ছেড়ে যাবেন তিনি।

দুইদিনের সফরে রবিবার সকালে ঢাকায় আসেন মালয়েশিয়ার উপ প্রধানমন্ত্রী জাহিদ হামিদি। সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দ্বিপক্ষীয় বৈঠক করেন। দ্বিপক্ষীয় বৈঠকে শেষে আহমাদ জাহিদ হামিদি বলেন, মিয়ানমার থেকে প্রাণভয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মধ্যে ৩ লাখ লোকের স্বাস্থ্যসেবার জন্য একটি ফিল্ড হসপিটাল বানিয়ে দেবে মালয়েশিয়া। ২-৩ মাসের মধ্যে এই হাসপাতাল তৈরি করে দেওয়া হবে।

বৈঠকে আহমাদ জাহিদ রোহিঙ্গাদের আশ্রয় এবং তাদের সর্বাত্মক সহযোগিতায় বাংলাদেশের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। এই সংকট সৃষ্টিতে উদ্বেগ জানানোর পাশাপাশি জাতিসংঘ ও আঞ্চলিক অন্যান্য ফোরামের অবস্থানের প্রতি সংহতি প্রকাশ করেন মালয়েশিয়ার উপপ্রধানমন্ত্রী।

তিনি রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রক্রিয়ায় আন্তর্জাতিক সম্প্রদায়ের কার্যক্রমেও সমর্থন জানান। মালয়েশিয়া এই সংকট সমাধানে ঢাকার শীর্ষ অংশীদার হতে পারে জানিয়ে আহমাদ জাহিদ বলেন, এই ইস্যুতে আমরা সব সময় বাংলাদেশের পাশে থাকব।

সম্পর্কিত:
পাতা থেকে: