২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রোনাল্ডোর প্রথম গোলে রিয়ালের জয়


রোনাল্ডোর প্রথম গোলে রিয়ালের জয়

জাহিদুল আলম জয় ॥ অবশেষে স্প্যানিশ লা লিগায় নতুন মৌসুমে প্রথম গোলের দেখা পেয়েছেন সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। শনিবার রাতে গেটাফের বিরুদ্ধে গোলটি করেন ফিফা সেরা তারকা। ম্যাচের শেষ দিকে তার করা গোলেই স্বাগতিক গেটাফেকে ২-১ গোলে হারিয়েছে অতিথি রিয়াল মাদ্রিদ। গ্যালাক্টিকোদের হয়ে অপর গোলটি করেন ফরাসী ফরোয়ার্ড করিম বেনজামা।

অন্যদিকে টানা সাত জয়ের পর অবশেষে থেমেছে বার্সিলোনার জয়যাত্রা। এ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে স্বাগতিকদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে কাতালানরা। এই ড্রয়ের ফলে রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমে পাঁচে এসেছে বার্সার। আটটি করে ম্যাচ শেষে ২২ পয়েন্ট নিয়ে বার্সার শীর্ষস্থান অবশ্য মজবুতই আছে। রিয়াল ১৭ পয়েন্ট নিয়ে তিন ধাপ এগিয়ে দুইয়ে উঠে এসেছে। ১৬ পয়েন্ট নিয়ে এ্যাটলেটিকোর অবস্থান তিনে। লা লিগার চলতি মৌসুমে বাজে সময়ের মধ্য দিয়ে যাচ্ছিলেন রোনাল্ডো। আগের তিন ম্যাচেই গোল পাননি তিনি। সেই খরা অবশেষে ঘুচিয়েছেন তিনি প্রয়োজনে মুহূর্তে দলকে জিতিয়ে। নিষেধাজ্ঞার কারণে লা লিগার চলতি মৌসুমের প্রথম চার ম্যাচে খেলতে পারেননি পর্তুগীজ তারকা। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর প্রথম তিন ম্যাচে জাল খুঁজে পাননি তিনি। অষ্টম ম্যাচে এসে প্রথম গোলের দেখা পেয়েছেন সি আর সেভেন।

কলিসিয়াম আলফানোস পেরেজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ৩৯ মিনিটে বেনজামার গোলে এগিয়ে যায় রিয়াল। বিরতির পরপরই সমতায় ফেরে গেটাফে। ৫৬ মিনিটে স্বাগতিকদের হয়ে সমতাসূচক গোলটি করেন জর্জে মোলিনা। ম্যাচে সমতা ফেরার পর গোলের জন্য মরিয়া হয়ে পড়ে রিয়াল। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার পাঁচ মিনিট আগে লস ব্লাঙ্কোস শিবিরে স্বস্তি ফেরে। সতীর্থের বাড়ানো পাস থেকে বল পেয়ে পেনাল্টি বক্সের ভেতর থেকে দারুণ ফিনিশিংয়ে স্বাগতিকদের জাল কাঁপান রোনাল্ডো। এটি ছিল রিয়ালের কোচ হিসেবে জিনেদিন জিদানের ১০০তম ম্যাচ। তাতে দারুণ জয়ের স্বাদ পেয়েছেন ফরাসী এই কিংবদন্তি। ম্যাচ শেষে রোনাল্ডোর প্রশংসা করে মার্সেলো বলেন, আমরা জানি রোনাল্ডো রিয়ালে কি বয়ে আনে। মাদ্রিদে সে যা কিছু করেছে এর জন্য সে অনেক প্রশংসা প্রাপ্য। আমরা জানি কখন তাকে দেখাতে হয় এবং সে তাই করে। ব্রাজিলিয়ান তারকা বলেন, প্রত্যক ম্যাচেই আমরা উন্নতি করার চেষ্টা করছি। প্রথম স্থানের সঙ্গে ব্যবধান কমানোর চেষ্টা করছি। সম্ভাব্য সব পয়েন্ট পেতে লড়াই করে যাচ্ছি। এদিকে এ্যাটলেটিকো মাদ্রিদের নতুন মাঠ ওয়ান্ডা মেত্রোপলিটানোতে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক দর্শকদের তোপের মুখে পড়তে হয় বার্সিলোনার ফুটবলারদের। স্বাধীনতার জন্য গণভোটের পর প্রথম স্পেনের রাজধানীতে ম্যাচ খেলতে আসা কাতালানীয় ক্লাবটিকে কটাক্ষ করে স্প্যানিশ সমর্থকরা ‘স্পেন দীর্ঘজীবী হোক’ প্ল্যাকার্ড এবং জাতীয় পতাকা নিয়ে মাঠে হাজির হয়। ১ অক্টোবর গণভোট প্রত্যাখ্যান করে কাতালানীয়দের স্বাধীনতা দিতে অস্বীকৃতি জানিয়েছে স্প্যানিশ ফেডারেল সরকার। ম্যাচের ২১ মিনিটে স্বাগতিক দর্শকদের আনন্দে ভাসায় এ্যাটলেটিকো। সতীর্থের পাস থেকে বল পেয়ে প্রায় ২৫ গজ দূর থেকে আচমকা বুলেটগতির শটে বার্সিলোনার গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেনকে পরাস্ত করেন সাউল নিগুয়েজ। পিছিয়ে পড়ার পর সমতায় ফেরার জন্য খেলা গতি আরও বাড়িয়ে দেয় বার্সিলোনা। তবে এ্যাটলেটিকোর শক্তিশালী রক্ষণ এবং মেসি-সুয়ারেজদের ফিনিশিংয়ে ব্যর্থতায় সেটি সম্ভব হয়নি।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে পড়ে বার্সিলোনা। তবে আক্রমণাত্মক খেলার ফল পেতে ৮২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় কাতালানদের। ডানদিক থেকে সার্জিও রবার্টোর ক্রস থেকে ভেসে আসা বলে দারুণ হেডে স্বাগতিক গোলরক্ষক জ্যাঁ ওবলাককে পরাস্ত করেন সুয়ারেজ। এরপর আর কোন গোল না হলে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে। স্প্যানিশ লা লিগায় বার্সিলোনার বিরুদ্ধে এই নিয়ে ১২ ম্যাচে এ্যাটলেটিকোর ডাগআউটে বসে একবারও জয় পাননি কোচা দিয়াগো সিমিওনে। আট হারের বিপরীতে চারটি ম্যাচ ড্র করে সিমিওনের দল।

সম্পর্কিত:
পাতা থেকে: