২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কক্সবাজারে পর্যটন জোনে জমি দখলের অভিযোগ


কক্সবাজারে পর্যটন জোনে জমি দখলের অভিযোগ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার শহরের কলাতলীর হোটেল মোটেল জোনে রাস্তার জায়গা দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করছে হোটেল ডায়মন্ড কর্তৃপক্ষ। এতে রাস্তা সংকীর্ণ হওয়ার পাশাপাশি যানবাহন ও সাধারণ মানুষ চলাচলে চরম দুর্ভোগ পোহাচ্ছে। ভবনের ভেতরে লিফ্ট স্থাপনের সুযোগ বা জায়গা না থাকায় হোটেলের সঙ্গে লাগোয়া রাস্তার জায়গা দখল করে সেখানে লিফ্ট স্থাপন করা হচ্ছে। লিফটটি স্থাপন করার জন্য রাস্তার ৩ ফুট জায়গা দখল করে গর্ত খুড়া হয়েছে।

জানা গেছে, হোটেল মোটেল গেস্ট হাউজ মালিক সমিতির সাধারণ সম্পাদক হওয়ায় ক্ষমতার অপব্যবহার করে সড়কের জায়গা দখল করছে বলে অভিযোগ উঠেছে। এতে স্থানীয় হোটেল ব্যবসায়ী, পর্যটক ও সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় বাসিন্দারা বলেন, হোটেল ডায়মন্ডের মালিক আবুল কাশেম সিকদার ওরফে ডায়মন্ড কাশেম তাঁর হোটেলটি নির্মাণের সময়ও নকশা অনুযায়ী নিয়ম মানেননি।

ভবনের নিচ তলায় গাড়ি পার্কিংয়ের জন্য ব্যবস্থা রাখা বাধ্যতামূলক হলেও তিনি সেটাও অমান্য করেছেন। একারণে তাঁর হোটেলে আসা পর্যটকদের গাড়ি পার্কিং করা হয় হোটেলের সামনে ফুটপাতে। ফুটপাত দখল করে পার্কিং করায় যানজট সৃষ্টি এবং পর্যটকদের দুর্ভোগ পোহাতে হয়।

এ ব্যাপারে হোটেল মালিক আবুল কাশেম সিকদার নিয়ম মেনেই হোটেলে লিফট স্থাপন করছেন বলে দাবী করেছেন। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা রাজিবুল হক রিকু বলেন, বিষয়টি তাদের নজরে নেই। নকশার বাইরে গিয়ে লিফট করার অনুমতি নেই। কোন হোটেল রাস্তা দখল করে বা নকশার বাইরে গিয়ে লিফট স্থাপন করে থাকলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। জেলা প্রশাসক মো: আলী হোসেন বলেন, পর্যটন এলাকায় সড়ক দখল করে স্থাপনা নির্মাণ কখনো মেনে নেয়া হবে না। শীঘ্রই তদন্ত সাপেক্ষে দখলকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: