১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শেখ হাসিনা রোহিঙ্গা ইস্যুতে বিশ্বকে জাগিয়ে তুলেছেন ॥ স্বাস্থ্যমন্ত্রী


শেখ হাসিনা রোহিঙ্গা ইস্যুতে বিশ্বকে জাগিয়ে তুলেছেন ॥ স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ রোহিঙ্গা ইস্যূতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোটা বিশ্বকে জাগিয়ে তুলেছেন বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, বর্তমানে বিশ্ব নেতৃবৃন্দের আলোচনার মূল বিষয় হচ্ছে রোহিঙ্গা ইস্যূ। জাতিসংঘের নিরাপত্তা পরিষদ স্পষ্ট জানিয়ে দিয়েছে, রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নিতেই হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার তৎপরতার কারণেই এটা সম্ভব হয়েছে।

রবিবার জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশ্ব দৃষ্টি দিবস-২০১৭ উপলক্ষে ন্যাশনাল আই কেয়ার এ আলোচনা সভার আয়োজন করে। ন্যাশনাল আই কেয়ারের লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালিক, স্বাস্থ্য সচিব সিরাজুল হক খান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. মো. আবুল কালাম আজাদ, সাবেক ডিজি অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

ভারত-চীনও রোহিঙ্গা ইস্যূতে শেখ হাসিনার প্রশংসা করছে দাবি করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনাকে মাদার অব হিউম্যানিটি উপাধি আমরা দিইনি। বিদেশি সাংবাদিকরা তাকে মাদার অব হিউম্যানিটি উপাধি দিয়েছেন। সারা পৃথিবী তার প্রশংসা । এমন কি ভারত-চীনও এখন শেখ হাসিনার প্রশংসা করছে। এ সময় রোহিঙ্গা ইস্যূতে বিএনপি নেতাদের দেয়া বক্তব্যের সমালোচনা করেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, কেবল মানবতার খাতিরে প্রায় ১০ লাখ রোহিঙ্গাকে মাতৃস্নেহে বোনের ভালোবাসায় আশ্রয় দিয়েছেন শেখ হাসিনা। কিন্তু আমরা সারা জীবন তাদের রাখতে পারবো না। রোহিঙ্গাদের ফেরত পাঠানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি সফল হবেন।

মোহাম্মদ নাসিম বলেন , প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার হল জনগনের সরকার। আমরা যা বলি তাই করি। সংবিধান অনুযায়ী দেশে নির্বাচন অনুষ্ঠিত হলে আগামী নির্বাচনে নৌকার বিজয় হবেএ নির্বাচনে শেখ হাসিনা হ্যাট্রিক করবে । আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে বিজয়ী করতে দেশবাসীর প্রতি আহবান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, দেশের উন্নয়ন করতে হলে সরকারের ধারাবাহিকতা দরকার। তাই দেশের উন্নয়নের জন্য জনগণ আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে বিজয়ী করবে।

তিনি বলেন, বিএনপি হল মিথ্যাবাদী দল। তারা কথায় কথায় শুধু মিথ্যা কথা বলে। মিথ্যা বলা তাদের অভ্যাস। তারা মিথ্যা কথা বলে জনগনকে বিভিন্ন ভাবে বিভ্রান্তি করার চেষ্টা করছে।

বিএনপিকে নির্বাচনের বাহিরে রেখে সরকার নির্বাচন করতে চায়’ মির্জা ফখরুল ইসলাম আলমগীগের এমন বক্তব্যের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, আওমী লীগ কোন দলকে বাহিরে রেখে নির্বাচন করতে চায়না। আমরা ফাকা মাঠে গোল দিতে চাই না।

বিএনপিরকে আগামী নির্বাচনে অংশ নিতে আবারও আহ্বান জানিয়ে তিনি বলেন, জনগণের প্রতি আস্থা থাকলে, সংবিধানের উপর শ্রদ্ধা থাকলে সব ষড়যন্ত্র বাদ দিয়ে নির্বাচনের প্রস্তুতি নিন। খেলা হবে মাঠে। দেখি করা জয় লাভ করে। শেখ হাসিনা দেশের জন্য কাজ করেছেন , দেশের উন্নয়ন করছেন তাই দেশের মানুষ আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে বিজয়ী করবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, দেশের জনগণ আজ অনেক সচেতন, তারা উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চায় বলেই সংবিধান বহির্ভূত কোন কাজ সমর্থন করবে না। সবাইকে মনে রাখতে হবে আর কোন ১৫ আগস্ট এদেশে সৃষ্টি করা যাবে না। কোন ধরনের ক্যু আর এদেশে ঘটবে না।

১৪ দলের মূখপাত্র বলেন, পিছনের দরজা দিয়ে আওয়ামীলীগ ক্ষমতায় আসেনি। যদি সাহস থাকে তাহলে নির্বাচনে আসুন। সেখানে তার প্রমান হবে ইনশাআল্লাহ।

সম্পর্কিত:
পাতা থেকে: