২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আইওএম প্রধান লেসে সুইং ঢাকায় এসেছেন


আইওএম প্রধান লেসে সুইং ঢাকায় এসেছেন

কূটনৈতিক রিপোর্টার ॥ আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) প্রধান উইলিয়াম লেসে সুইং রবিবার চার দিনের সফরে বাংলাদেশে এসেছেন। রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণ করার জন্য ঢাকায় এসেছেন তিনি। রবিবার সন্ধ্যায় তিনি ঢাকায় আসেন। এদিকে আইওএম বলেছে, এ পর্যন্ত ৫ লাখ ৩৬ হাজার রোহিঙ্গা বাংলাদেশে এসেছে।

সূত্র জানায়, রোহিঙ্গাদের নিয়ে শুরু থেকেই কাজ করছে আইওএম। সে কারণেই আইওএম প্রধান বাংলাদেশে এসেছেন। চারদিনের এই সফরে আগামীকাল সোমবার সকালে তিনি কক্সবাজারে গিয়ে রোহিঙ্গা পরিস্থিতি দেখবেন। এছাড়া বাংলাদেশ সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে তিনি রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন।

আইওএম জানিয়েছে, বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থীদের প্রবেশ অব্যাহত থাকায় তাদের জন্য আরো মানবিক সহায়তা প্রয়োজন। সংস্থাটি বলেছে, এ পর্যন্ত ৫ লাখ ৩৬ হাজার রোহিঙ্গা বাংলাদেশে এসেছে। মিয়ানমার ছেড়ে রোহিঙ্গাদের বাংলাদেশে আসা অব্যাহত রয়েছে।

সংস্থাটি জানিয়েছে, গত ৯ থেকে ১১ অক্টোবর পর্যন্ত আরো প্রায় ১৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশে এসেছে। বাংলাদেশে আসা রোহিঙ্গা শরণার্থীদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থীদের আসা অব্যাহত থাকায় কক্সবাজারে জরুরী মানবিক সহায়তার চাহিদাও বৃদ্ধি পাচ্ছে। প্রায় দশ লাখ শরণার্থীর মধ্যে প্রায় সাড়ে সাত লাখ রোহিঙ্গা শরণার্থী আশ্রয়, খাদ্য, পানি, সেনিটেশন এবং অন্যান্য জীবন রক্ষাকারি সামগ্রীর জন্য মানবিক সহায়তার ওপর নির্ভর করছে।

সম্পর্কিত:
পাতা থেকে: