২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মুশফিকের সেঞ্চুরি পাওয়া ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ২৭৮/৭


মুশফিকের সেঞ্চুরি পাওয়া ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ২৭৮/৭

অনলাইন রিপোর্টার ॥ ডায়মন্ড ওভালে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হয় বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচ। টসে জিতে ব্যাটিং সিন্ধান্ত নেয় বাংলাদেশ। সাদা পোশাকে পর পর দুই টেস্টেই টসে জিতে বাংলাদেশ ফিল্ডিং নিয়ে বেশ সমালোচিত হয়েছিলো। কিন্তু এবার ওয়ানডেতে টসে জিতেছে এবং ব্যাটিং নিয়ে সঠিক সিন্ধান্ত নিয়েছে বলেই বাংলাদেশের রান একটি সুবিধাজনক স্থানে পৌঁছেছে। যদিও টিমে ছিলেননা অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম ও কাটার মাস্টার মোস্তাফিজুর। দলে প্রথমবারের মত এসেছেন সাইফ উদ্দিন। টেস্ট সিরিজে বিশ্রাম কাটিয়ে দলে ফিরছেন সাকিব আল হাসান। আর আছেন বাংলাদেশের গর্বিত ওয়ানডে অধিনায়ক মাশরাফি।

বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে করেছে ২৭৮ রান। জিততে গেলে দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ২৭৯ রান। এই ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন মাস্টার ব্যাটসম্যান মুশফিক।

টেস্ট সিরিজের বিতর্ক ঘেরা সময়টা পেরিয়ে রঙিন পোশাকের প্রথম ম্যাচেই উজ্জ্বল মুশফিক। উপহার দিলেন দারুণ এক সেঞ্চুরি। অপরাজিত থাকেন ১১০ রানে। ১১ চার ও ২ ছক্কায় ১১৬ বল খেলে মুশফিক এই রান সংগ্রহ করেন। ওয়ানডে ক্যারিয়ারে সাড়ে ৪হাজার রান অতিক্রম করলেন এই ব্যাটসম্যান। এখন তার রান ৪হাজার ৫শত ৮রান।

মুশফিকের এটি পঞ্চম ওয়ানডে সেঞ্চুরি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম। দেশের বাইরে মাত্র দ্বিতীয়। দেশের বাইরে আগের সেঞ্চুরিটি ছিল সেই ২০১১ সালে, জিম্বাবুয়েতে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের প্রথম সেঞ্চুরিও এটি।

বাংলাদেশের অন্যান্য বেটসম্যানদের মধ্যে ইমরুল ৩১, লিটন ২১, সাকিব ২৯, মাহমুদউল্লাহ ২৬, সাব্বির ১৯, নাসির ১১ ও সাইফুদ্দিন ১৬ রান করে।

লাঞ্চের পর দক্ষিণ আফ্রিকার পক্ষে রাবেদ ১০ ওভার বোলিং করে পেয়েছেন ৪ উইকেট। রান দিয়েছেন ৪৩, মেডেন ১টি।

সম্পর্কিত:
পাতা থেকে: