১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইসির সঙ্গে সংলাপ শুরু বিএনপির


ইসির সঙ্গে সংলাপ শুরু বিএনপির

অনলাইন রিপোর্টার ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে বসেছে বিএনপি। আজ রবিবার বেলা ১১টায় বিএনপির নির্বাচন কমিশন ভবনে সংলাপটি শুরু হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সংলাপে অংশ নিয়েছেন- দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, লে. জে. (অব.) মাহবুবুর রহমান মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা এ এস এম আবদুল হালিম, ইসমাঈল জবিউল্লাহ, আবদুর রশিদ সরকার, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

সংলাপে বর্তমান সরকারের অধীনে নির্বাচন না করার দাবি জানাবে বিএনপি। এ ছাড়া নির্বাচনে দলটি সেনা মোতায়েন চাইবে বলে জানা গেছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা এতে সভাপতিত্ব করছেন। এছাড়াও সংলাপে অন্যান্য নির্বাচন কমিশনারসহ ইসির ভারপ্রাপ্ত সচিবরা সংলাপে উপস্থিত রয়েছেন।

সম্প্রতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইসির সঙ্গে সংলাপে অংশ নিয়ে বর্তমান সংসদ বিলুপ্তির কথা বলা হবে। আর নির্বাচনে সেনা মোতায়েন চাওয়া হবে। এসব ছাড়া নির্বাচন সুষ্ঠু হবে না। নির্বাচনে ইভিএম ব্যবহারের বিপক্ষে বিএনপি। আরপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে।

আগামীকাল সোমবার (১৬ অক্টোবর) বেলা ১১টায় কৃষক শ্রমিক জনতা লীগ ও বেলা ৩টায় বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল), বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা ১১টায় জাতীয় পার্টি (জেপি) ও বিকেল ৩টায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে।

অপরদিকে, ২২ অক্টোবর বেলা ১১টা অরাজনৈতিক সংগঠন নির্বাচনী পর্যবেক্ষক, ২৩ অক্টোবর বেলা ১১টায় নারী নেত্রী এবং ২৪ অক্টোবর বেলা ১১টায় নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে মতবিনিময় করবে ইসি।

সম্পর্কিত:
পাতা থেকে: