২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আওয়ামী লীগকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হতে হবে ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী


আওয়ামী লীগকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হতে হবে ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, আওয়ামী লীগ দেশের সবচেয়ে প্রাচীন, ঐতিহ্যবাহী ও সংগঠিত রাজনৈতিক দল। অনেক সংগ্রামের পথ ধরে আজকের এ অবস্থায় এসেছে। এ দলকে আরো সু সংগঠিত করতে হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

শনিবার সন্ধ্যায় রাজশাহীর বাঘার শাহদৌল্লাহ কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সদস্য নবায়ন কর্মসূচির উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শাহরিয়ার আলম বলেন, আমরা অনেক চড়াই-উৎরাই পেরিয়ে আজ এখানে এসেছি। এখানে আসার জন্য আমাদের অনেক ত্যাগ ও কষ্ট সইতে হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনৈতিক রূপরেখা তৈরী করেছেন। এ রূপরেখা মেনে আওয়ামী লীগকে শক্তিশালী করতে হবে।

তিনি বলেন, আমরা অনেক সভা, সমাবেশ ও বৈঠক করি। দলকে যুগোপযোগী করার জন্য নির্দেশিকা রয়েছে। দলের এই নির্দেশিকার মাধ্যমে আওয়ামী লীগকে সু-সংগঠিত করতে হবে। আওয়ামী লীগের চলমান সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচী বাস্তবায়ন করতে হবে।

আওয়ামী লীগকে ঐতিহ্যবাহী ও প্রাচীন সংগঠন উল্লেখ করে শাহরিয়ার আলম আরো বলেন, আমরা স্বৈরাচার বিরোধী আন্দোলন করেছি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কখনো পিছু হটেনি বলেই আজ আমরা এখানে এসেছি। আগামীতেও আওয়ামী লীগকে রাষ্টক্ষমতায় নিয়ে আসতে হবে। এ জন্য আপনাদের মতভেদ ভুলে এক হয়ে কাজ করতে হবে। মানুষের বিশ্বাস ও ভালোবাসা অর্জন করতে হবে।

সভায় অন্যান্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সহ-সভাপতি আজিজুল আলম, আড়ানী পৌর মেয়র মুক্তার হোসেন, চকরাজাপুর ইউনিয়ন চেয়ারম্যান আজিজুল আযম, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যাপক নছিম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

এরআগে পররাষ্ট প্রতিমন্ত্রী বাঘা উপজেলার আড়ানী এলাকায় আফতাব ইঞ্জিনিয়ারের পুকুরপাড় থেকে রুস্তমপুর পর্যন্ত ৫২ লাখ ১৫ হাজার টাকা ব্যয়ে ১ কিলোমিটার পাকা রাস্তার উদ্বোধন ঘোষণা করেন। এ ছাড়াও দুপুরে উপজেলার গড়গড়ি ইউনিয়নের ফাঁকা রাস্তায় তাল গাছের চারা রোপন প্রকল্প এবং গড়গড়ি ইউনিয়নের চাঁনপুর জলাশয় পরিদর্শন করেন।

রাস্তা ও তালবীজ রোপন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে নৌকাকে আবারও বিজয়ী করতে হবে। বর্তমান সরকার নিরলসভাবে দেশে উন্নয়নমুলক কাজ করে চলেছে। তিনি বলেন, ৯ বছর আগে বাঘা-চারঘাটের মানুষ রাস্তা দিয়ে চলাচল করতে পারত না। দুটি উপজেলার অধিকাংশ রাস্তা কাঁচা ছিল। কিন্তু আমরা ক্ষমতায় আসার পর পর্যায়ক্রমে সকল রাস্তা পাকা করন করা হচ্ছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, উপজেলা প্রকৌশলী মাকসুদুল হক, আড়ানী পৌর আওয়ামীলীগ সভাপতি শহীদুজ্জামান শাহীদ, সাধারণ সম্পাদক আবদুল মতিন, রাজশাহী জেলা পরিসদের সদস্য নুর মোহাম্মদ তুফান উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: