২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ফাতিমার সোশ্যাল মিডিয়ায় ওয়ালে কুরুচিকর মন্তব্য


ফাতিমার সোশ্যাল মিডিয়ায় ওয়ালে কুরুচিকর মন্তব্য

অনলাইন ডেস্ক ॥ সোশ্যাল মিডিয়ায় ফের ট্রোলড হলেন ‘দঙ্গল’ অভিনেত্রী ফতিমা সানা শেখ। আগেরবার সুইমস্যুট পরে ট্রোলড হয়েছিলেন। তবে এ বার তাঁর পরনে ছিল শাড়ি।

ঠিক কী ঘটেছে?

সম্প্রতি নিজের শাড়ি পরা একটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন ফতিমা। তার পর থেকেই কুরুচিকর মন্তব্যে ভরে যায় ফতিমার ওয়েব ওয়াল। কেউ লেখেন, ‘তোমাকে দেখে লজ্জা লাগছে।’ কেউ বা লিখেছেন, ‘অন্তত আল্লাকে তো ভয় পাও। বোরখা পর, না হলে নরকে যেতে হবে।’ তবে কেউ কেউ ফতিমার পাশেও দাঁড়িয়েছেন। তাঁর অনুরাগীরা লিখেছেন, ‘এ সব কমেন্টকে পাত্তা দিও না। তোমাকে সুন্দর দেখতে লাগছে।’ তবে তাঁর ঘনিষ্ঠ মহলের দাবি, কী ভাবে এই ধরনের ট্রোলিং সামলাতে হবে তা ভালই রপ্ত করেছেন ফতিমা। কারণ নিজেই ছবির ক্যাপশনে লিখেছেন, ‘শেমলেস সেলফি’।

এর আগে রমজান মাসে সুইমস্যুট পরা নিজের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে ট্রোলিংয়ের শিকার হয়েছিলেন তিনি। মুসলিম হওয়া সত্ত্বেও রমজানের মতো পবিত্র মাসে কেন ফতিমা খোলামেলা পোশাক পরা ছবি পোস্ট করেছেন, সেই নিয়ে শুরু হয় ট্রোলিং। কেউ বলেন, ‘মুসলিম সমাজ কখনই এই ধরনের সস্তা পাবলিসিটি অনুমতি দেয় না।’ কেউ বা বলেছিলেন, “উনি শুধু নামেই মুসলিম, কাজে নন।’’অনেকে বলেছিলেন, ‘‘আমরা আপনার খুব বড় ভক্ত। কিন্তু রমজান চলাকালীন আপনার কাছ থেকে এটা অন্তত আশা করিনি।’ কেউ লিখেছিলেন, ‘শেম অন ইউ ফতিমা। রমজানে অন্তত আপনার এটা করা উচিত হয়নি।’ ফতিমার পক্ষে তখনও অবশ্য মুখ খুলেছেন অনেকে। তাঁরা বলেছিলেন, ‘ফতিমার পোশাক নিয়ে কিছু বলার আগে নিজেদের মনোভাবটা বদলান।’ কেউ বলেছিলেন, ‘ধর্মকে ভুলে যান, আগে একজন মেয়েকে সম্মান করতে শিখুন।’

কিছুদিন আগেই বার্লিনে নরেন্দ্র মোদীর পাশে খাটো পোশাকে পায়ের উপর পা তুলে বসা ছবি পোস্ট করে, সোশ্যাল মিডিয়ায় একাংশের তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন প্রিয়ঙ্কা চোপড়া। সাম্প্রতিক এই বিতর্কে এখনও মুখ খোলেননি ফতিমা।

এর আগে কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে দেখা করায় ট্রোলড হয়েছিলেন ‘দঙ্গল’-এর আর এক অভিনেত্রী জাইরা ওয়াসিম। ‘দঙ্গল’-এ ফতিমা সানা শেখ অভিনীত ‘গীতা’র ছোটবেলার চরিত্রটিতে অভিনয় করেছিলেন জাইরা।

সূত্র : আনন্দবাজার পত্রিকা