২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আয়ারল্যান্ডকে ৫ উইকেটে হারাল বাংলাদেশ 'এ'


আয়ারল্যান্ডকে ৫ উইকেটে হারাল বাংলাদেশ 'এ'

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশ 'এ' দলের জয় সময়ের ব্যাপারই ছিল। শনিবার চারদিনের ম্যাচের শেষদিন জয় পেতে কোনো বেগ পেতে হয়নি নাজমুল হোসেন শান্ত'র দলকে। বেসরকারি টেস্টে আয়ারল্যান্ড 'এ' দলকে ৫ উইকেটে পরাজিত করেছে বাংলাদেশ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথম ইনিংসে ২৫৫ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড 'এ' দল। জবাবে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ৩৩৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। ৮২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২১৩ রানে গুটিয়ে যায় আইরিশরা। ফলে ১৩২ রানের লক্ষ্যমাত্রা দাঁড়ায় স্বাগতিকদের সামনে। ৫ উইকেট হারিয়েই সেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ 'এ' দল।

শনিবার ২ উইকেটে ২৭ রান নিয়ে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ৬০ রানে পৌঁছতেই আরো ২ উইকেট হারিয়ে বসে। ৬০ রানে ৪ উইকেট হারিয়ে অনেকটা চাপে পড়া বাংলাদেশকে চিন্তামুক্ত করেন নুরুল হাসান সোহান ও ইয়াসির আলি। পঞ্চম উইকেটে এই দুজন ৭১ রানের জুটি গড়লে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় বাংলাদেশ। সোহান আউট হওয়ার পরের ওভারেই জয়সূচক রানটি তুলে নেন ইয়াসির।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের হয়ে ইয়াসির ৪৭ এবং সোহান করেন ৩১ রান। এর আগে সাদমান ইসলাম ২৫ এবং আল-আমিন করেন ২৫ রান।

দ্বিতীয় ইনিংসে আয়ারল্যান্ডের হয়ে অ্যান্ডি ম্যাকব্রিন চারটি এবং নাথান স্মিথ নেন একটি উইকেট।

প্রথম ইনিংসে ভারতীয় বংশোদ্ভূত সিমি সিংয়ের দারুণ সেঞ্চুরি এবং দশ নম্বরে নামা অ্যান্ডি ম্যাকব্রিনের হাফসেঞ্চুরিতে মাঝারি মানের সংগ্রহ গড়ে আয়ারল্যান্ড 'এ' দল। আইরিশদের হয়ে সিমি সিং ১২১ এবং ম্যাকব্রিন করেন ৫৭ রান।

বাংলাদেশ 'এ' দলের হয়ে মেহেদী হাসান সর্বোচ্চ তিনটি উইকেট নেন। দুটি করে উইকেট নেন কামরুল ইসলাম রাব্বি, জুবায়ের হোসেন ও এবাদত হোসেন। সানজামুল নেন একটি উইকেট।

মূলত প্রথম ইনিংসে সাদমানের সেঞ্চুরিই বাংলাদেশকে জয়ের ভিত এনে দেন। বাংলাদেশ 'এ' দলের হয়ে সাদমান ২১৯ বলে ১০৮ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন। এছাড়া শান্ত ৬৯ এবং মেহেদী ও ইয়াসির সমান ৩৫ রানের ইনিংস খেলেন। নুরুল ৫১ রানে অপরাজিত রয়েছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: