১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গ্রেফতারের আগেই মোবাইল তথ্য মুছে ফেলেছেন হানিপ্রীত


গ্রেফতারের আগেই মোবাইল তথ্য মুছে ফেলেছেন হানিপ্রীত

অনলাইন ডেস্ক ॥ গ্রেফতার হওয়ার আগেই মোবাইল থেকে বহু গুরুত্বপূর্ণ তথ্য মুছে ফেলেছেন হানিপ্রীত ইনসান। মুছে ফেলা সেই তথ্যের সন্ধান পেতে সাইবার বিশেষজ্ঞদের সাহায্য নিচ্ছেন তদন্তকারীরা। আর তা সম্ভব হলে বহু রহস্যের সমাধান করা যাবে বলে মনে করছেন তারা।

শুক্রবারই হানিপ্রীতের ব্যবহৃত আইফোনটি হাতে আসে তদন্তকারীদের। কিন্তু, পঞ্চকুলা পুলিশের দাবি, ফোনটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত। এমনকী, ফোন মেমরি এবং আইক্লাউড অর্থাৎ, আই ফোনের তথ্য রাখার বিশেষ জায়গা থেকে বহু তথ্য মুছে ফেলা হয়েছে বলে আশঙ্কা করছেন তদন্তকারীরা। পুলিশ জানিয়েছে, আইফোনটি কেবলমাত্র হানিপ্রীতের আঙুলের ছাপেই খোলে। ডেরার ধৃত চেয়ারপার্সন বিপাসনা ইনসানের সঙ্গে মুখোমুখি জেরার সময় হানিপ্রিতকে ফোনটি আনলক করতে বলেন তদন্তকারীরা। পুলিশের অনুমান, ফোনটি থেকে পঞ্চকুলায় হিংসার আগের বিভিন্ন ঘটনা এবং পরের কল রেকর্ড এবং পুরনো ডেটা পাওয়া সম্ভব। যা তদন্তের স্বার্থে বিশেষ গুরুত্বপূর্ণ।

পুলিশ জানিয়েছে, শুক্রবার ডেরার ধৃত চেয়ারপার্সন বিপাসনাকে পঞ্চকুলা থানায় ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু, তিনি তদন্তে সাহায্য করেননি বলে দাবি তদন্তকারীদের। শরীর খারাপের অজুহাতে অনেক প্রশ্ন এড়িয়ে গিয়েছেন। পুলিশ সূত্রে খবর, এর পরেই বিপাসনা ও হানিপ্রীতকে মুখোমুখি বসিয়ে জেরা করার সিদ্ধান্ত নেওয়া হয়। এবং তাতে কিছু ফলও মিলেছে। পুলিশের দাবি, তখন কিছু অভিযোগ বিপাসনা স্বীকার করেছেন। তবে বেশির ভাগ কথা অস্বীকার করেছেন বা জবাব এড়িয়ে গিয়েছেন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

সম্পর্কিত:
পাতা থেকে: