১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জিম্বাবুয়েতে উইন্ডিজের ভাগ্য নির্ধারণ


জিম্বাবুয়েতে উইন্ডিজের  ভাগ্য নির্ধারণ

অনলাইন ডেস্ক ॥ ২০১৯ বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ড বাংলাদেশে আয়োজনের পরিকল্পনা ছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)। কিন্তু সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করায় বাংলাদেশ থেকে কোয়ালিফাইং রাউন্ড সরিয়ে নিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

২০১৯ বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ড আগামী বছর মার্চে অনুষ্ঠিত হবে। জিম্বাবুয়ে কোয়ালিফাইং রাউন্ডের ম্যাচগুলো আয়োজন করবে। অকল্যান্ডে আইসিসির সবশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১৯৭৫ সালে প্রথম বিশ্বকাপ অনুষ্ঠিত হয়। চার বছর পর বিশ্বকাপের পরবর্তী আসর বসে ১৯৭৯ সালে। প্রথম দুই আসরের শিরোপা জিতে উইন্ডিজ। কিন্তু সেই উইন্ডিজই এবার বিশ্বকাপে নেই! ওয়ানডে র্যাঙ্কিংয়ে সেরা আট দল বিশ্বকাপে খেলার সরাসরি টিকেট পেয়েছে। নয়ে থাকায় গেইল, হোল্ডারদের খেলতে হবে কোয়ালিফাইং রাউন্ড। জিম্বাবুয়ের মাটিতে ক্যারিবীয়ানদের বিশ্বকাপ ভাগ্য নির্ধারণ হবে।

উইন্ডিজের সঙ্গে কোয়ালিফাইং রাউন্ড খেলবে আইসিসির পূর্ণ সদস্যভুক্ত তিন দল জিম্বাবুয়ে, আফগানিস্তান ও আয়ারল্যান্ড এবং আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগ চ্যাম্পিয়নশিপের শীর্ষ চার দল ও আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগ ডিভিশন-২ এর শীর্ষ দুই দল।

ওয়ার্ল্ড ক্রিকেট লিগ চ্যাম্পিয়নশিপের প্রতিযোগিতা এখন চলছে। এ মুহূর্তে নেদারল্যান্ড পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। পাপুয়া নিউ গিনি রয়েছে দুয়ে। পরের দুটি স্থানে রয়েছে স্কটল্যান্ড ও হংকং। নেদারল্যান্ড ও পাপুয়া নিউ গিনি এরই মধ্যে কোয়ালিফাইং রাউন্ড নিশ্চিত করেছে।

জিম্বাবুয়ের তিনটি মাঠে কোয়ালিফাইং রাউন্ডের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। হারারে স্পোর্টস ক্লাব ও কুইন্স স্পোর্টস ক্লাবের সঙ্গে আছে বুলাওয়ে অ্যাথলেটিক ক্লাব। দশ দল টুর্নামেন্টে অংশ নিবে। শীর্ষ দুই দল আট দলের সঙ্গে বিশ্বকাপে খেলার সুযোগ পাবে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: