২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সুচির গণহত্যা বিশ্বমানবতার কাছে গ্রহণযোগ্য হয়নি ॥ নৌমন্ত্রী


সুচির গণহত্যা বিশ্বমানবতার কাছে গ্রহণযোগ্য হয়নি ॥ নৌমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ মিয়ারমার নেত্রী অং সাং সুচির রোহিঙ্গাদের গণহত্যা বিশ্বমানবতার কাছে গ্রহণযোগ্য হয়নি বলে আজ রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার কথা বলা শুরু করেছে সুচি এমনটাই মন্তব্য করেছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

মাদারীপুর সদর উপজেলা পরিষদে আজ শুক্রবার ১৩ লক্ষ টাকা ব্যয়ে বন্যায় ক্ষতিগ্রস্থ ১ হাজার ৬শ’ ৫০ জন কৃষকদের প্রনোদনা বিতরণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে নৌমন্ত্রী এ কথা বলেন।

শাজাহান খান বলেন, জাতি সংঘের ৭২তম অধিবিশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গার বিষয়টি যেভাবে তুলে ধরেছেন, তাতে বিশ্বের সকল দেশের নেত্রীবৃন্দ মানবিক কারনে এর বিরোধিতা করেছেন। এমনকি যারা মিয়ারমানের পক্ষও নিয়েছিল তারাই উদ্বেগ প্রকাশ করেছে। এই কারনে মিয়ারমার সরকার বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার বিষয়ে আগ্রহ দেখাচ্ছে।

নৌপরিবহনমন্ত্রী আরো বলেন, সুচি বুঝতে পেরেছেন গণহত্যা করে মানুষকে দমন করা যায় না, জাতির বিবেক ধ্বংস করা যায় না। তার, এই গণহত্যার কারনে তার উপাধি ফিরিয়ে নেয়া হয়েছে, পাশাপাশি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে তার ছবিও নামিয়ে ফেলা হয়েছে।

বাংলাদেশ সরকার যুদ্ধতে শান্তি নয় বিশ্বাস করে উল্লেখ করে নৌমন্ত্রী আরো বলেন, সুচির বিষয়টি বিশ্ববাসীর কাছে তুলে ধরায় সুচি রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাধ্য হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ ফারুক আহম্মদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জিএসএ গফুর, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খানসহ অন্যরা।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: