২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইটনায় স্কুলছাত্রীকে উত্ত্যক্তের দায়ে দুই শিক্ষকের কারাদন্ড


ইটনায় স্কুলছাত্রীকে উত্ত্যক্তের দায়ে দুই শিক্ষকের কারাদন্ড

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ জেলার হাওড় অধ্যুষিত ইটনা উপজেলায় নবম শ্রেণী এক ছাত্রীকে উত্ত্যক্ত করার দায়ে দুই শিক্ষককে ৬ মাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইটনার ইউএনও মশিউর রহমান খান এই দন্ডাদেশ দেন। দন্ডিত শিক্ষকেরা হলো-ইটনা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রফিকুল ইসলাম (৩৮) ও পার্শ্ববর্তী উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক সাইফুল ইসলাম খান (৪০)। দন্ডিত বিবাহিত এই দুই শিক্ষকদের মধ্যে রফিকুল ইসলামের বাড়ি উপজেলার রায়টুটী ও সাইফুল ইসলামের বাড়ি নেত্রকোণার কেন্দুয়া উপজেলার মোজাফফরপুর গ্রামে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নবম শ্রেণীর মেধাবী ওই ছাত্রীকে বছর দেড়েক ধরে দুই শিক্ষক রফিকুল ইসলাম ও সাইফুল ইসলাম খান পৃথকভাবে উত্ত্যক্ত করে আসছিল। দু’জনেই বিভিন্ন জিনিসপত্র দেয়ার প্রলোভন দেখিয়ে মেয়েটিকে প্রায়ই কু-প্রস্তাব দিতো। এ ব্যাপারে মেয়েটির পরিবার থেকে বারবার নিষেধ করার সত্ত্বেও অভিযুক্ত দুই শিক্ষক নিবৃত্ত হয়নি। নিরুপায় হয়ে ছাত্রীর পরিবার ইউএনও মশিউর রহমান খানের কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ করে। পরে ইউএনও বৃহস্পতিবার সকালে অভিযুক্ত দুই শিক্ষককে তাঁর কার্যালয়ে ডেকে এনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

ইটনার ইউএনও মশিউর রহমান খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নবম শ্রেণীর ওই ছাত্রীকে অভিযুক্ত দুই শিক্ষক নিয়মিত উত্ত্যক্ত করা ছাড়াও নানা প্রলোভনের ফাঁদে ফেলে প্রায়ই কু-প্রস্তাব দিতেন। এমন লিখিত অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ মাস করে বিনাশ্রম কারাদ- দিয়ে দুই শিক্ষককেই কারাগারে পাঠানো হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: