১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বিদ্যুৎ বিপর্যয়ে দীর্ঘসময় অন্ধকারে চট্টগ্রাম


বিদ্যুৎ বিপর্যয়ে দীর্ঘসময় অন্ধকারে চট্টগ্রাম

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের হাটহাজারীতে জাতীয় গ্রিডে বিপর্যয়ের ফলে বুধবার বন্দরনগরী এবং আশপাশের এলাকা দীর্ঘক্ষণ ছিল অন্ধকারে। দুপুর থেকে শুরু হয় এই ভোগান্তি, যা রাত পর্যন্ত অব্যাহত ছিল।

বিদ্যুত বিভাগ সূত্রে জানা যায়, দুপুর পৌনে ১টার দিকে হাটহাজারীতে জাতীয় গ্রীডে দেখা দেয় বিপর্যয়। তখন থেকে প্রায় একঘন্টা বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন থাকে। প্রয়োজনীয় মেরাতমত কাজ শেষে সন্ধ্যা সাড়ে ৫টার পর বিপর্যয় দেখা দেয় হাটহাজারী সাব স্টেশনে। এতে করে নগরীসহ পুরো জেলায় অন্ধকার নেমে আসে। সাড়ে ৭টার দিকে বিদ্যুতের দেখা মিললেও কিছুক্ষণ স্বাভাবিক থেকে আবার বন্ধ হয়ে যায়। এরপরও চলে আসা-যাওয়ার খেলা।

পিডিবি চট্টগ্রামের সিনিয়র সহকারি পরিচালক মো. মনিরুজ্জামান জানান, আকস্মিক এ বিপর্যয়ের কারণে বিদ্যুত সরবরাহ বন্ধ হয়ে যায়। তবে দ্রুততার সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে। এদিকে, হাটহাজারীতে বিপর্যয়ের কারণে নগরী এমনকি উপজেলা পর্যায়েও বিদ্রুত সরবরাহ বন্ধ থাকে। শুধু চট্টগ্রাম নগরীই নয়, এর বাইরে কক্সবাজারও প্রায় ছিল বিদ্যুৎহীন। এতে করে বৃহত্তর চট্টগ্রামের বড় অংশজুড়ে চরম ভোগান্তির সৃষ্টি হয়।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: