১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

হরতাল প্রত্যাখ্যান করে বাস চালানোর ঘোষণা মালিক সমিতির


হরতাল প্রত্যাখ্যান করে বাস চালানোর ঘোষণা মালিক সমিতির

স্টাফ রিপোর্টার ॥ জামায়াতের ডাকা বৃহস্পতিবারের হরতালে রাজধানী ঢাকাসহ আশপাশের জেলাসমূহে বাস-মিনিবাস চালানোর ঘোষণা দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

বুধবার বিকেলে সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ সংবাদ মাধ্যমে পাঠানো এক বার্তায় এ ঘোষণা দেন।

দেশবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে সোমবার রাতে বৈঠক করার সময় জামায়াতের শীর্ষ স্থানীয় নেতাদের গ্রেফতার করে পুলিশ। এর প্রতিবাদে বৃহস্পতিবার দেশব্যাপী হরতাল কর্মসূচী দেয় যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত রাজনৈতিক দল জামায়াতে ইসলামী।

সোমবার গ্রেফতারের পর জামায়াত আমির মকবুল আহমাদ, নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার এবং সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানসহ আটজনকে মঙ্গলবার রিমান্ডে পাঠায় আদালত। এরপর দলের পক্ষ থেকে বিবৃতিতে মুজিবুর বলেন, “দলের আমিরসহ নেতৃবৃন্দকে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নেয়ার প্রতিবাদে ও তাদের মুক্তির দাবিতে আগামী ১২ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ সর্বাত্মক হরতালের কর্মসূচী ঘোষণা করছি।”

পরিবহন নেতারা বলছেন, এ হরতাল অযৌক্তিক। যার সঙ্গে দেশের মানুষের কোন সম্পর্ক নেই। তাই হরতাল মানতে রাজী নন পরিবহন মালিক শ্রমিকরা। এনায়েত উল্যাহ বলেন, বিগত দিনে জামায়াত-শিবির চক্র হরতাল অবরোধের নামে সড়ক পরিবহনের ওপর যে ধংসযজ্ঞ ও নাশকতা চালিয়েছিল সেই ক্ষতি এখনও মালিকরা কাটিয়ে ওঠতে পারেননি।

পরিবহন মালিকরা আজো নানা সংকটে নিপতিত। তাই জামায়াতের ডাকা জনবিরোধী হরতালে পরিবহন মালিক-শ্রমিকরা কখনই সাড়া দেবে না। আমরা হরতালের মত জনবিরোধী কর্মসূচীকে ঘৃণার সাথে প্রত্যাখ্যান করছি।

হরতালে বাস-মিনিবাস চালানোর ঘোষণা দিয়ে বলা হয়, ঢাকা সহ আশপাশের জেলাসমূহে গাড়ি চলাচল করবে। তবে যাত্রী পাওয়া সাপেক্ষে আন্তঃজেলা রুটের বাস চলাচল করবে। হরতালের গাড়ি চলাচলে যেন কোন প্রতিবন্ধকতার সৃষ্টি না হয় সেজন্য পুলিশ প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: