২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রাজনীতিতে স্থিতিশীলতা খুবই প্রয়োজন ॥ রাষ্ট্রপতি


রাজনীতিতে স্থিতিশীলতা খুবই প্রয়োজন ॥ রাষ্ট্রপতি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ রাজনীতিতে সহমর্মিতায় বিশ্বাসী উল্লেখ করে বলেছেন, বৃটেনের সাড়ে চারশ’ বছরের রাজনীতিকে আমাদের অনুসরণ করতে হবে। রাজনীতিতে স্থিতিশীলতা খুবই প্রয়োজন। কেননা সৌহার্দ্য সম্প্রীতি প্রতিষ্ঠা পেলে গণতান্ত্রিক উত্তরণ আমাদের জন্য সহজ হবে। কে কোন দখল করেন সেটা বিবেচনায় না রেখে সমাজ ও রাষ্ট্রে স্থিতিশীলতা আনয়নে সবাইকে কাজ করতে হবে।

রাষ্ট্রপতি বুধবার দুপুরে জেলা বারের আইনজীবীগণের সঙ্গে এক সৌজন্য আলাপচারিতায় এসব কথা বলেন। এ সময় আরও বলেন, দীর্ঘদিন তিনি জেলা বারের সদস্য হিসেবে এখানে আইন পেশায় নিয়োজিত ছিলেন। এ পেশায় থেকেই তিনি রাজনীতি করেছেন। সবসময় সৌহার্দ্য সম্প্রীতি বজায় রেখে কাজ করেছেন।

এর আগে রাষ্ট্রপতি জেলা জজ আদালত ও বার সমিতি পরিদর্শন করতে গেলে রাষ্ট্রপতিকে স্বাগত জানান জেলা ও দায়রা জজ মুক্তিযোদ্ধা মুহাম্মদ মাহবুব উল আলম, পাবলিক প্রসিকিউটর শাহ আজিজুল হক, স্পেশাল পিপি এম.এ আফজল, জেলা আইনজীবী সমিতির সভাপতি জালাল মোহাম্মদ গাউস, সাধারণ সম্পাদক শহীদুল আলম শহীদসহ অন্যান্য আইনজীবী নেতৃবৃন্দ।

এর আগে শহরের খরমপট্টিস্থ নিজ বাসভবন থেকে মোটরকেটযোগে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী গুরুদয়াল সরকারি কলেজে যান। পরে সেখানে তিনি কলেজের এসটি হলরুমসহ তাঁর কলেজ জীবনের স্মৃতিময় বিভিন্ন ভবন ঘুরে দেখেন। এ সময় কলেজের শিক্ষকম-লী ও শিক্ষার্থীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতসহ কিছুক্ষণের জন্য তিনি আলাপচারিতায় মেতে উঠেন।

পরে সেখান থেকে তিনি কলেজ চত্বর সংলগ্ন নরসুন্দা লেকসিটির একাংশ পরিদর্শন শেষে সার্কিট হাউজে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় অন্যান্যের মধ্যে রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন, জেলা প্রশাসক মোঃ আজিমুদ্দিন বিশ্বাস, জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন খানসহ সামরিক-বেসামরিক সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

৪ দিনের সফরের শেষদিন বুধবার রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বিকেল ৫টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করেন। এরপর ৫টা ১০ মিনিটে বিমানবাহিনীর হেলিকপ্টারে করে তিনি বঙ্গভবনের উদ্দেশ্যে কিশোরগঞ্জ ত্যাগ করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: