২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সরকার পতনের আলামত দেখা যাচ্ছে ॥ গয়েশ্বর


সরকার পতনের আলামত দেখা যাচ্ছে ॥ গয়েশ্বর

স্টাফ রিপোর্টার ॥ সরকার পতনের আগে কিছু অস্বাভাবিক ঘটনা ঘটে অভিমত ব্যক্ত করে দেশে এখন সে আলামত দেখা যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘নাগরিক অধিকার আন্দোলন ফোরাম’ নামক একটি সংগঠন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর রায় বলেন, ৫ জানুয়ারির নির্বাচনকে কেন্দ্র করে যারা জাতীয় পার্টিও চেয়ারম্যান এইচ এম এরশাদকে অসুস্থ বানিয়েছিলেন আজও তারাই প্রধান বিচারপতিকে অসুস্থ বানিয়েছেন। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, প্রধান বিচারপতিকে অসুস্থ বলে যারা ছুটিতে পাঠাতে বাধ্য করেছেন তারাই একদিন আপনাকে অসুস্থ বলে ছুটিতে পাঠাতে পারেন। তাই স্বাভাবিক পরিস্থিতিকে স্বাভাবিকভাবে চলতে দেন। অস্বাভাবিক পরিস্থিতি আসলে কোন দলই লাভবান হবে না।

প্রধান বিচারপতির ছুটি প্রসঙ্গে গয়েশ্বও রায় বলেন, এভাবে তাঁকে ছুটিতে পাঠানো বিচার বিভাগের ওপর নগ্ন হামলা। ষোড়শ সংশোধনীর রায় তো সাতজন বিচারপতি একসঙ্গে ঐকমত্যের ভিত্তিতে স্বাক্ষর করেছেন। তাহলে এ রায়কে কেন্দ্র করে এস কে সিনহার ছুটি নিতে হয়, বাকি ছয়জনও ছুটি নেন না কেন?

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদ জানিয়ে গয়েশ্বর রায় বলেন, ‘আমাদের মনে হচ্ছে সব কিছু শেষের আগে অনেক অস্বাভাবিক ঘটনা ঘটে, মনে হচ্ছে আমাদের দেশের জনগণের ভোগান্তির শেষ নেই। প্রধানমন্ত্রী নিজস্ব কিছু লোকের দ্বারা আজ এই অস্বাভাবিক ঘটনা ঘটছে। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, অস্বাভাবিক কাজ অস্বাভাবিকতা তৈরি করে। তাই স্বাভাবিক কাজ করুন।

আয়োজক সংগঠনের ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি এ কে এম মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নাগরিক অধিকার আন্দোলন ফোরামের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: