১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র থেকে তাঁর অফিসের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন


জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগদান উপলক্ষে যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকায় তাঁর অফিসের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন এবং ডিজিটাল মাধ্যমে জরুরী ফাইল ছেড়ে দিচ্ছেন। খবর বাসস’র।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম মঙ্গলবার টেলিফোনে জানান, ‘বর্তমানে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে অবস্থান করছেন। তিনি সেখান থেকে ঢাকায় তাঁর অফিসের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন এবং বিভিন্ন বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন।’ প্রেস সচিব বলেন, যুক্তরাষ্ট্রের রাজধানী থেকে গত দু’দিনে প্রধানমন্ত্রী ১৬টি জরুরী ফাইল ডিজিটাল মাধ্যমে রিলিজ করেছেন। ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী সোমবার ৯টি এবং রবিবার ৭টি ইলেকট্রনিক ফাইল (ই-ফাইল) ছেড়েছেন। প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী এর আগে তাঁর যুক্তরাষ্ট্রে অবস্থানকালে জরুরী সকল ফাইল তাঁর কাছে পাঠানোর জন্য তাঁর অফিসকে নির্দেশনা দিয়েছিলেন।

তিনি বলেন, নির্দেশনা অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা গুরুত্বপূর্ণ ফাইল ই-মেইলে প্রধানমন্ত্রীর কাছে পাঠান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের ডিজিটালাইজেশন উদ্যোগের ফলে এটি সম্ভব হয়েছে।

শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগদানের পরে শুক্রবার বিকেলে নিউইয়র্ক থেকে ওয়াশিংটনে পৌঁছান। এক সপ্তাহ ওয়াশিংটনে অবস্থানের পরে ২৯ সেপ্টেম্বর তিনি স্বদেশের উদ্দেশে রওনা দেবেন। তিনি লন্ডন হয়ে ২ অক্টোবর দেশে ফিরবেন। শেখ হাসিনা ইউএনজিএ’র ৭২তম অধিবেশনে যোগ দিতে গত ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছান।

সম্পর্কিত:
পাতা থেকে: