২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

তৃণমূল ছাড়লেন মুকুল রায়


তৃণমূল ছাড়লেন  মুকুল রায়

অনলাইন ডেস্ক ॥ মমতা বন্দ্যোপাধ্যায়ের আস্থাভাজন ও তৃণমূল কংগ্রেসের প্রভাবশালী নেতা মুকুল রায় সোমবার দল ছাড়ার ঘোষণা দিয়েছেন। তিনি পদত্যাগ করছেন পার্লামেন্টের সদস্যপদ থেকেও। তবে দল ছাড়ার কারণ জানাননি তিনি।

মুকুল রায় জানান, ১৯৯৭ সালের ১৭ ডিসেম্বর তৃণমূল গঠনের সময় আমি ছিলাম প্রথম স্বাক্ষরকারী। কিন্তু আজ আমি হৃদয় ভাঙা কষ্টে দলের ওয়ার্কিং কমিটির সদস্যপদ থেকে ই-মেইলে পদত্যাগপত্র দিয়েছি। রাজ্যসভায় দলের প্রতীকে নির্বাচিত হয়েছিলাম। মেয়াদ শেষ হওয়ার এখনও আট মাসের মতো বাকি। পূজার পর তা থেকেও পদত্যাগ করব।

মুকুল রায়কে এক সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের সবচেয়ে আস্থাভাজন বলে মনে করা হত। পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের সংগঠন গড়ে তোলার জন্যও অনেকে মুকুল রায়কেই কৃতিত্ব দেন।

তবে গত বেশ কিছুদিন ধরেই শাসক দল বিজেপির সঙ্গে মাখামাখির অভিযোগে দলের সঙ্গে তার দূরত্ব বাড়ে। বিশ বছর আগে মমতা বন্দ্যোপাধ্যায় যখন কংগ্রেস ভেঙে তৃণমূল গঠন করেন, সেই তখন থেকেই মুকুল রায় ছিলেন কার্যত তার রাজনৈতিক সচিব, ছায়াসঙ্গী ও সবচেয়ে বিশ্বস্ত অনুচর।

মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে তার ছেড়ে আসা রেলমন্ত্রীর পদেও বেছে নিয়েছিলেন তার এই প্রিয়পাত্রকেই। আর দিল্লিতে মুকুল রায়ের বাসভবনই ছিল তৃণমূলের কার্যালয় তথা রাজধানীতে মমতার ঠিকানা।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: