২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

রোহিঙ্গাদের অস্থায়ী পুনর্বাসনের চেষ্টা চলছে ॥ সেতুমন্ত্রী


রোহিঙ্গাদের অস্থায়ী পুনর্বাসনের চেষ্টা চলছে ॥ সেতুমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ মিয়ানমারের পাতা উসকানির কোনো ফাঁদে বাংলাদেশ পা দেবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার কক্সবাজারের সীমান্ত এলাকায় রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের সার্বিক অবস্থা পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিভিন্ন দেশ এগিয়ে আসছে, রোহিঙ্গাদের অস্থায়ী পুনর্বাসনের চেষ্টা চলছে। শিগগিরই এ ব্যাপারে ব্যবস্থা হবে।

রাখাইনে সংঘাত শুরু হলে ২৫ আগস্ট থেকে রোহিঙ্গারা বাংলাদেশে আসতে শুরু করে। ইতিমধ্যে প্রায় সাড়ে চার লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করলেও কিছু কিছু রোহিঙ্গা এখনও জিরো পয়েন্টে অবস্থান নিয়ে আছে। কাঁটাতারের বেড়া বিদ্যুতায়িত করায় স্থানীয়দেরই সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়তে হবে।

কাঁটাতারের বেড়াকে বিদ্যুতায়িত করার ব্যাপারে কোনো মন্তব্য না করলেও মিয়ানমারের এ আচরণের ওপর কড়া নজর রাখছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি।

রোহিঙ্গারা বাংলাদেশে চলে আসার পর সীমান্তে নিরাপত্তা জোরদার করে মিয়ানমার বাহিনী। বেড়া মেরামতের জন্য সম্প্রতি ১ কোটি ৪৭ লাখ ডলার বা প্রায় ১২০ কোটি টাকা বরাদ্দ করেছে মিয়ানমার সরকার। এ ছাড়া মিয়ানমারের হেলিকপ্টার কয়েকবার বাংলাদেশের আকাশসীমায় প্রবেশ করে উসকানি দেয়।

সম্পর্কিত:
পাতা থেকে: