২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রোহিঙ্গাদের ফেরত নেয়ার বিষয়টি ভাঁওতাবাজি ॥ এরশাদ


নিজস্ব সংবাদদাতা, রংপুর ২৪ সেপ্টেম্বর ॥ প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, রোহিঙ্গাদের ওপর যে নির্যাতন চলছে তা সারাবিশে^র বিবেককে নাড়া দিয়েছে। অনেকে মনে করেন রোহিঙ্গাদের ফিরে যাওয়া উচিত। কিন্তু আমি মনে করি এটা হবে না।

আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী মোস্তাফিজুর রহমান মোস্তফার পক্ষে প্রচার চালাতে পাঁচ দিনের সফরে রংপুরে এসে রবিবার সকালে নগরীর দর্শনা এলাকায় তার নিজ বাসভবন পল্লী নিবাসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, আমার মনে হয় না মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ফিরিয়ে নেবে। সুচি বলেছেন, আমরা বেছে বেছে কিছু রোহিঙ্গা নেব। কিন্তু তাদের তো কোন পরিচয়পত্র নেই, ভিসাও নেই। কিভাবে রোহিঙ্গাদের বাছাই করে ফেরত নেবে। এটা মিয়ানমার সরকারের ভাঁওতাবাজি। এর ভার আমাদেরকে বহন করতে হবে। কিন্তু এটা বিরাট ভার। ৫-৭ লাখ মানুষকে আশ্রয়, খাবার ও ভবিষ্যতে কাজ দেয়া কঠিন কিন্তু এটা করতে হবে।

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এরশাদ বলেন, জাতীয় পার্টির প্রার্থীর নাম অনেক আগেই ঘোষণা করা হয়েছে। সে কাজ করছে। মূলত নিজের ও মেয়র প্রার্থীর পক্ষে প্রচার চালাতে এবার রংপুর এসেছি ।

ষোড়শ সংশোধনী বিষয়ে জানতে চাইলে তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজী হননি। আগামী সংসদ নির্বাচনে রংপুরের দু’টি আসন আওয়ামী লীগকে ছেড়ে দেবে জাতীয় পার্টি-এমন কথা শোনা যাচ্ছে বলে প্রশ্ন করা হলে এরশাদ বলেন, তিনি এ ধরনের কোন খবর জানেন না। তবে রংপুরের ৬টি আসনেই জাতীয় পার্টি প্রার্থী দেবে এবং নির্বাচন করবে। তিনি বলেন, দুটি আসনে ইতোমধ্যেই আমি প্রার্থী ঘোষণা করেছি। তারা কাজ করছে। ফলে এসব গুজবে কান না দেয়াই ভাল।

এর আগে ঢাকা থেকে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে সড়ক পথে নগরীর দর্শনা এলাকার তার পল্লী নিবাস বাসভবনে পৌঁছালে দলের নেতা কর্মীরা তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

এ সময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, জেলা জাপার আহ্বায়ক মোফাজ্জল হোসেন মাস্টার, মহানগর জাপার সভাপতি ও মেয়র প্রার্থী মোস্তাফিজুর রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, শাফিউর রহমান শাফি, আজমল হোসেন লেবুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: