১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পাকিস্তান বিশুদ্ধ ‘সন্ত্রাসভূমি’ ॥ ইনাম গম্ভীর


পাকিস্তান বিশুদ্ধ ‘সন্ত্রাসভূমি’ ॥ ইনাম গম্ভীর

অনলাইন ডেস্ক ॥ জাতিসংঘে পাকিস্তানকে টেররিস্তান বলল ভারত। পাকিস্তানের প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসির ভারতবিরোধী বক্তব্যের প্রতিক্রিয়ায় পাকিস্তানকে ‘সন্ত্রাসভূমি’ বলে অভিহিত করল জাতিসংঘে নিযুক্ত ভারতের স্থায়ী মিশন। এ ছাড়া পাকিস্তানকে বৈশ্বিক সন্ত্রাসের উৎপাদন ও রপ্তানির কারখানা বলা হয়েছে।

জাতিসংঘে নিযুক্ত ভারতের স্থায়ী মিশনের ফার্স্ট সেক্রেটারি ইনাম গম্ভীর বলেন, পাকিস্তান বা পবিত্রভূমির পরিবর্তে দেশটি বিশুদ্ধ ‘সন্ত্রাসভূমি’ হয়ে উঠেছে। তিনি বলেন, ‘টেররিস্তান হলো সেই ভূখণ্ড, সন্ত্রাসের বিশ্বায়নে যার জুড়ি নেই।’ আগের বছর পাকিস্তানকে ‘আইভি লিগ অব টেররিজম’ বলেছিলেন তিনি।

পাকিস্তান তার কৃতকর্মের ফল ভোগ করছে উল্লেখ করে ইনাম গম্ভীর বলেন, ‘এ ক্ষেত্রে এই দূষণকারী তাদের মূল্য দিচ্ছে।’

পাকিস্তানের প্রধানমন্ত্রী খাকান আব্বাসি জাতিসংঘে জম্মু ও কাশ্মীর ইস্যুটি উত্থাপন করেন। ভারতের বিরুদ্ধে যুদ্ধবিরতি লঙ্ঘনের অভিযোগ তুলে সেখানে জাতিসংঘের বিশেষ দূত নিয়োগের আহ্বান জানান তিনি।

ইনাম গম্ভীর বলেন, জাতিসংঘের সন্ত্রাস সংগঠনের তালিকায় থাকা লস্কর-ই-তৈয়বা ও তার প্রধান হাফিজ সাইদ পাকিস্তানে রাজনৈতিক মর্যাদা পাচ্ছে। তাদের দলকে রাজনীতি করার সুযোগ দেওয়া হচ্ছে। তিনি অভিযোগ করেন, পাকিস্তানের কাউন্টার-টেররিজম নীতি হলো- বিশ্বের সন্ত্রাসীদের তাদের সামরিক শহরে আশ্রয় দেওয়া বা রাজনৈতিকভাবে তাদের রক্ষা করা।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: