২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

চড়া মূল্য দিতে হবে ট্রাম্পকে ॥ কিম


চড়া মূল্য দিতে হবে ট্রাম্পকে ॥ কিম

অনলাইন ডেস্ক ॥ উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন হুঁশিয়ারি দিয়ে বলেছেন, সম্প্রতি তার দেশের বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে হুমকি দিয়েছেন, এর জন্য তাকে চড়া মূল্য দিতে হবে। একইসঙ্গে ট্রাম্প ‘মানসিক বিকারগ্রস্ত’ বলেও মন্তব্য করেছেন কিম।

শুক্রবার দেওয়া এক বিবৃতিতে তিনি এ হুমকি দিয়েছেন। উত্তর কোরিয়ার সংবাদ সংস্থা কেসিএএনএ দেশটির প্রেসিডেন্টের এই বিবৃতি প্রকাশ করেছে।

মার্কিন প্রেসিডেন্টের উদ্দেশে কিম জং উন বলেছেন, ট্রাম্প ‘একটি দেশের সর্বোচ্চ পদে থাকার যোগ্য নন।’ মার্কিন প্রেসিডেন্ট ‘একজন দুর্বৃত্ত এবং আগুন নিয়ে খেলতে পছন্দ করেন এমন গ্যাংস্টার’ বলেও মন্তব্য করেছেন কিম।

তিনি বলেন, ‘আমি নিশ্চিত ও সুস্পষ্টভাবে যুক্তরাষ্ট্রের মানসিক বিকার ও ভীমরতিগ্রস্ত বৃদ্ধকে আগুন দিয়ে পোষ মানাব।’

মঙ্গলবার জাতিসংঘের সাধারণ পরিষদে দেওয়া ভাষণে ডোনাল্ড ট্রাম্প পিয়ংইয়ংয়ের উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, যদি যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা হামলার মুখে পড়ে তাহলে উত্তর কোরিয়াকে সম্পূর্ণ ধ্বংস করা হবে। কিম জং উনকে বিদ্রুপ করে তিনি বলেছেন, ‘রকেটম্যান নিজেকে এবং তার দেশকে আত্মঘাতী অভিযানের দিকে পরিচালিত করছে।’ ভাষণের একদিন পর বৃহস্পতিবার উত্তর কোরিয়ার ওপর নতুন করে নিষেধাজ্ঞা জারি করেছেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পাল্টা পদক্ষেপের হুঁশিয়ারি দিয়ে কিম জং উন বলেছেন, তার দেশ যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ‘ইতিহাসের সবচেয়ে কঠোর পাল্টা ব্যবস্থা নেবে।’ ট্রাম্পের বক্তব্য প্রমাণ করেছে পারমাণবিক কর্মসূচিতে উত্তর কোরিয়া সঠিক পথে রয়েছে বলেও দাবি করেন কিম।

সম্পর্কিত:
পাতা থেকে: