১৮ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজধানীতে বাসের ধাক্কায় এক ব্যক্তি নিহত, গ্যাস লাইন বিস্ফোরণে দগ্ধ ৩


স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর খিলগাঁওয়ে বাসের ধাক্কায় এক সরকারী কর্মচারীর মৃত্যু হয়েছে। এদিকে ফকিরাপুলে একটি প্রেসে গ্যাস পাইপ লাইন লিকেজ হয়ে বিস্ফোরণের ঘটনায় মালিকসহ তিনজন দগ্ধ হয়েছেন। অন্যদিকে রমনায় এক তরুণী ধর্ষণের অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গায়ের রং ফর্সা করার ক্ষতিকারক ইনজেকশন জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

বৃহস্পতিবার সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, রাজধানীর খিলগাঁওয়ে বাসের ধাক্কায় মোঃ দেলোয়ার মুন্সী (৬০) নামে গণপূর্ত মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত এক পিয়নের মৃত্যু হয়েছে। নিহতের গ্রামের বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার পূর্ববাসায়। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে তার লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে ঢামেক পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান।

নিহতের জামাতা মোঃ নাজিম উদ্দিন বলেন, শ্বশুর দেলোয়ার মুন্সী গণপূর্ত মন্ত্রণালয়ের পিয়ন পদ থেকে অবসর নেয়ার পর গ্রামের বাড়িতে থাকতেন। তিনি জানান, সচিবালয়ে কাজের জন্য বুধবার ঢাকায় আসেন তিনি। কাজ শেষে আমার সঙ্গে দেখা করতে মালিবাগের গোলাপবাগ আসেন। সেখান থেকে নারায়ণগঞ্জের পাগলায় তার ভাই খোকন মুন্সীর বাসায় যাওয়ার কথা ছিল। নাজিম উদ্দিন জানান, সন্ধ্যার দিকে রওনা দেয়ার কিছুক্ষণ পরই খিলগাঁও খিদমা হাসপাতালের সামনে একটি বাস তাকে ধাক্কা দিয়ে চলে যায়। পরে খবর পেয়ে সেখান থেকে শ্বশুরকে উদ্ধার করে রাতে ঢাকা মেডিক্যালের ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গভীর রাতে তার মৃত্যু হয়।

তিনজন দগ্ধ ॥ রাজধানীর ফকিরাপুলে একটি প্রেসে গ্যাস পাইপ লাইন লিকেজ হয়ে বিস্ফোরণের ঘটনায় মালিকসহ তিনজন দগ্ধ হয়েছেন। দগ্ধরা হচ্ছেনÑ প্রেসের মালিক সুজন সিকদার (২৪), কর্মচারী মুক্তার হোসেন (১৮) ও তাহমীন (১৩)। তাদের দগ্ধ অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডাঃ পার্থ শংকর পাল জানান, সুজনের শরীরে ২০ শতাংশ, মুক্তারের ১৫, ও তাহমীনের ১৩ শতাংশ দগ্ধ হয়েছে।

দগ্ধ প্রেসের মালিক সুজনের ভাই সোহেল রানা জানান, ফকিরাপুল গরম পানির গলির ২৪৫/এ নম্বর ৬ তলা ভবনের নিচতালায় ‘ভাই ভাই বা-িলখানা’ নামে একটি প্রেস রয়েছে তার ভাই সুজনের। তিনি জানান, বুধবার গভীর রাতে কাজ শেষে ওই দুই কর্মচারীকে নিয়ে কারখানার ভেতরেই ঘুমান ভাই সুজন। রাত ৩টার দিকে একটি বিস্ফোরণে প্রেসের ভেতরে আগুন জ্বলে ওঠে। এতে তারা ৩ জনেই দগ্ধ হন। সোহেল রানা জানান, আমাদের ধারণা, গ্যাস পাইপ লিকেজ থেকেই এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ওই প্রেসে এর আগেও একই ঘটনা ঘটেছিল।

তরুণী গণধর্ষণের অভিযোগ

রাজধানীর রমনায় এক তরুণী ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনা পুলিশ চারজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতর হচ্ছেÑ নাজমুল হাসান ইমান (৩২), শরিফুল ইসলাম (৩৭), একরামুল হাসান (৩৮) ও আশিকুর রহমান জীবন (৩৩)। এদিকে বৃহস্পতিবার দুপুরে ওই তরুণীকে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে।

রমনা থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) আলী হোসেন জানান, ওই তরুণীর বাসা মুগদার বালুরমাঠ এলাকায়। সে বিভিন্ন অনুষ্ঠানে নাচ করে। গত ১৯ সেপ্টেম্বর দিনগত রাতে নাচের কথা বলে ৫ ব্যক্তি ওই তরুণীকে মগবাজার ওয়্যারলেস রেলগেট এলাকায় একটি ৪ তলা বাড়ির ২য় তলায় নিয়ে যায়। সেখানে তাকে রাতভর ধর্ষণ করে। তিনি জানান, এই ঘটনায় বুধবার রাতে একটি মামলা করা হয়েছে। মামলা নম্বর ৩০। মামলায় ৪ জন আসামিকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। নয়ন (২০) নামে এক আসামি পলাতক রয়েছে। তাকে গ্রেফতার চেষ্টা চলছে বলে পুলিশ পরিদর্শক আলী হোসেন জানান।

রং ফর্সাকারী ক্ষতিকারক ইনজেকশন জব্দ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিয়ন্ত্রিত গায়ের রং ফর্সাকারী ক্ষতিকারক ইনজেকশন জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। বৃহস্পতিবার মালয়েশিয়া থেকে আসা তিনটি পণ্যের চালান থেকে ২১৪ পিস ইনজেকশনের ভায়াল (বোতল) উদ্ধার করা হয়।

ড. মইনুল খান জানান, আমদানি নীতি আদেশ ২০১৫-২০১৮-এর শর্ত ২৬ (১৬) মোতাবেক এ ধরনের ওষুধ শর্তযুক্ত আমদানিযোগ্য পণ্য, যা আমদানির ক্ষেত্রে ঔষধ প্রশাসন অধিদফতর থেকে পূর্বানুমতি গ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। শুল্ক গোয়েন্দাদের ইনভেন্ট্রিকালে প্রাপ্ত দলিলাদি যাচাই করে দেখা যায়, কসমেটিকস ঘোষণা দেয়া আছে। এতে ঔষধ প্রশাসন অধিদফতর থেকে পূর্বানুমতি নেয়া হয়নি। ফলে দ্য কাস্টমস এ্যাক্ট, ১৯৬৯-এর ধারা-৩২ ও আমদানি নীতি আদেশ ২০১৫-২০১৮-এর অনুচ্ছেদ-২৬ (১৬)-এর বিধান অনুসরণ না করে ওষুধ আমদানি করায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর দ্য কাস্টমস এ্যাক্ট, ১৯৬৯-এর ধারা ১৬৮-এর ক্ষমতাবলে পণ্য চালানটি আটক করা হয়। এ ঘটনায় মামলা করা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: