১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

দুর্গোৎসবে মহিলা পরিষদের সম্প্রীতি বজায় রাখার আহ্বান


দুর্গোৎসবে মহিলা পরিষদের সম্প্রীতি বজায় রাখার আহ্বান

অনলাইন রিপোর্টার ॥ শারদীয় দুর্গোৎসবের সময় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ আহ্বান জানানো হয়।

এতে বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু বলেন, আমরা দেখি ধর্মের নামে আজ বিশ্বজুড়ে অরাজকতা সৃষ্টি হচ্ছে, তৈরি করা হচ্ছে ধর্মকে পুঁজি করে মানবতার সঙ্কট। এটি মোকাবেলার জন্য সবাইকে সজাগ থাকতে হবে।

দুর্গোৎসবকে ঘিরে যেন কোনো ধরনের অরাজকতা বা সমস্যার সৃষ্টি না হয় সেজন্য সরকার থেকে শুরু করে প্রতিটি নাগরিককে একাত্ম হওয়ার আহ্বান জানান তিনি।

মানববন্ধনে বক্তারা বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। বাংলাদেশে হিন্দু, মুসলিম, খ্রিষ্টান, বৌদ্ধ, আদিবাসীসহ বিভিন্ন ধর্ম ও গোত্রের লোকের বসবাস। স্বাধীনতার পর ধর্মনিরপেক্ষতা এদেশের সংবিধানে প্রতিফলিত হয়েছিল, যার প্রতিফলন আমরা এই সর্বজনীন উৎসবে দেখতে চাই। এদেশে স্বার্থান্বেষী কিছু গোষ্ঠী আছে যারা দেশের যেকোনো উৎসবে বাধার সৃষ্টি করে। তাই অনভিপ্রেত কোনো ঘটনা ঘটার আগেই যেন সরকারের পক্ষ থেকে যথাযথ পদক্ষেপ নেয়া হয়।

মানববন্ধনটি পরিচালনা করেন বাংলাদেশ মহিলা পরিষদের প্রোগ্রাম ডিরেক্টর অ্যাডভোকেসি জনা গোস্বামী। এতে আরও বক্তব্য দেন বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির অন্যতম সহ-সভাপতি রেখা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক উম্মে সালমা বেগম প্রমুখ।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: