১৬ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

চালের দাম বৃদ্ধির জন্য সরকার দায়ী ॥ রিজভী


চালের দাম বৃদ্ধির জন্য সরকার দায়ী ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ চালের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির জন্য সরকার দায়ী বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, মন্ত্রীদের সঙ্গে ব্যবসায়ীদের বৈঠকের পরও কমেনি চালের দাম। চাল ব্যবসায়ী ও মিল মালিকেরা চালের দাম ২ থেকে ৩ টাকা কমানোর যে প্রতিশ্রুতি দিয়েছেন তা বাগাড়ম্বর ছাড়া আর কিছুই নয়। কারণ, এর প্রভাব বাজারে এখনো পড়েনি। ফলে চালের দাম নিয়ে মন্ত্রীদের বক্তব্য ডাহা চাপাবাজিতে পরিণত হয়েছে। তাদের কথার সঙ্গে বাস্তবের কোনো মিল নেই। এই সরকারের দম্ব আর ধমক ছাড়া জনগণকে দেয়ার আর কিছুই নেই।

রিজভী বলেন, বিভিন্ন স্থানে খোলাবাজারে কিনতে আসা নিম্নবিত্তদের ওএমএসের মোটা সেদ্ধ চালের পরিবর্তে আতপ চাল দেওয়া হচ্ছে। আতপ চালের বিক্রি বাড়াতে ডিলাররা ক্রেতাদের জোরপূর্বক আটার সঙ্গে আতপ চাল নিতে বাধ্য করছেন। ক্রেতারা আটা চাইলে সঙ্গে আতপ চালও দিয়ে দেওয়া হচ্ছে এবং তা নিতেও বাধ্য করা হচ্ছে সাধারণ ক্রেতাদের। আতপ চাল না কিনলে আটা মিলছে না। যা অত্যন্ত অমানবিক ও গরিব মানুষের সঙ্গে জোর জবরদস্তির শামিল।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, দলের নেতা আসাদুল হাবীব দুলু, মীর সরাফত আলী সফু, মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: