২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিচার বিভাগের হস্তক্ষেপ সরকারের নেই ॥ আইনমন্ত্রী


বিচার বিভাগের হস্তক্ষেপ সরকারের নেই ॥ আইনমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা রংপুর ॥ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিচার বিভাগের ক্ষমতা খর্ব করার চিন্তা সরকারের নেই। বরং ক্ষমতা বাড়া এবং বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করতে সরকার দৃঢ় প্রতিজ্ঞ। আওয়ামীলীগ আইনের শাসনে বিশ্বাসী, কোন বিষয়ে দ্বিমত থাকলেও আমরা আইনের শাসনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি ষোড়শ সংশোধনী বিষয়ে বলেন, ষোড়শ সংশোধনীতে রায় লেখার সময় ইস্যুর বাইরেও কিছু অপ্রসাঙ্গিক, অপ্রয়োজনীয় বিষয় এসেছে। আমাদের বাংলাদেশ স্বাধীন হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অথচ রায়ে একক নেতৃত্বে হয় নেই লেখা হয়েছে।

এই রায় বাংলাদেশের জনগণ মানে না। তিনি আরো বলেন, আপীল বিভাগের রায়ের প্রতি আমরা শ্রদ্ধাশীল, আমরা কিছু বিষয়ে একমত নই, আমাদের দ্বিমত আছে সেগুলো আমরা পরিস্কার করতে চাই। বৃহস্পতিবার দুপুওে রংপুরে নবনির্মিত ৫ তলা বিশিষ্ট চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন এর ফিতা কেটে উদ্বোধন পরবর্তী উদ্বোধনী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আইনের শাসন সঠিকভাবে পালনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সসবসময় অবকাঠামো উন্নয়নে হাত বাড়িয়ে দিয়েছেন। তাঁর নির্দেশে রংপুরের বিচার কাজ সুষ্ঠুভাবে ভাল পরিবেশে সম্পন্ন করতে ৫ তলা বিশিষ্ট চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মিত, আইনজীবিদেও জন্য শেডের ব্যবস্থা করাসহ নানা পদক্ষেপ বাস্তবায়ন করা হচ্ছে।

রংপুর জেলা ও দায়রা জজ হুমায়ন কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দিন আহমেদ ঝন্টু, এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া এমপি, আইন, বিচার ও সংসদ বিষয়ক সচিব আবু সালেহ শেখ মোঃ জহিরুল হক, আইন, বিচার ও সংসদ বিষয়ক অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিউর রহমান সফি, আইনজীবি সমিতি সভাপতি এডভোকেট আব্দুল কাইউম, সাধারণ সম্পাদক আব্দুল মালেক পিপি প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: