১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রোহিঙ্গাদের ত্রাণবাহী গাড়িতে বৌদ্ধদের হামলা


রোহিঙ্গাদের ত্রাণবাহী গাড়িতে বৌদ্ধদের হামলা

অনলাইন ডেস্ক ॥ রোহিঙ্গাদের ত্রাণবাহী গাড়িতে হামলা চালিয়েছে বৌদ্ধরা। একদল বিক্ষুদ্ধ বৌদ্ধ ধর্মাবলম্বী রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের সহায়তায় ত্রাণ সরবরাহকারী গাড়ি আটকে দেওয়ার চেষ্টা করলে পুলিশ ফাঁকা গুলি ছুড়েছে। পুলিশ বৃহস্পতিবার জানিয়েছে, ওই এলাকায় পাঠানো ত্রাণের গাড়ি প্রবেশে বাধা দেয় বিক্ষোভকারীরা।

ওই ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে পুলিশ আট বিক্ষোভকারীকে আটক করেছে। পুলিশ কর্মকর্তা ফিও ওয়েই খিয়াও জানিয়েছেন, রাখাইন রাজ্যের রাজধানী সিতওয়েতে রেড ক্রসের তরফ থেকে রোহিঙ্গাদের জন্য ওই ত্রাণ পাঠানো হয়েছিল। প্রায় ৩শ লোক ত্রাণবাহী একটি গাড়িতে পাথর, ককটেল ছুড়ে মারে। পুলিশ বিক্ষোভকারীদের প্রতিরোধ করেছে।

ত্রাণবাহী ওই গাড়িতে পানির বোতল, কম্বল, মশারি, খাবার এবং অন্যান্য জিনিসপত্র ছিল। এগুলো নৌকায় করে রাখাইনের উত্তরাঞ্চলে পৌঁছানো হয়। গত মাসে সহিংসতা শুরু হওয়ার পর থেকে রাখাইনের রোহিঙ্গা জনগোষ্ঠী তীব্র মানবিক সংকটে দিন কাটাচ্ছে। সেখানকার প্রায় ৪ লাখ ২১ হাজার রোহিঙ্গা মুসলিম পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

ওই এলাকায় সেনাবাহিনীর অত্যাচার, নির্যাতন থেকে বাঁচতেই নিজেদের বাড়ি-ঘর থেকে পালিয়েছে রোহিঙ্গারা। তবে সেখানে এখনও বহু রোহিঙ্গা মুসলিম রয়েছেন। তারা তীব্র সংকটের মধ্যে দিন কাটাচ্ছেন।

রাখাইনের বৌদ্ধরা অভিযোগ করছেন, আন্তর্জাতিক মানবিক সহায়তা সংস্থাগুলো রোহিঙ্গাদের সমর্থন করছে।

সম্পর্কিত:
পাতা থেকে: