১৮ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ট্রাম্প-হাসিনা আলোচনায় যুক্তরাষ্ট্রের ধন্যবাদ


কূটনৈতিক রিপোর্টার ॥ মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলোচনা হওয়ায় ধন্যবাদ জানিয়েছে যুক্তরাষ্ট্র। এছাড়া জাতিসংঘ সাধারণ অধিবেশনে রোহিঙ্গা সঙ্কট ও উত্তর কোরিয়া পরিস্থিতি নিয়ে ফলপ্রসূ আলোচনা হবে বলে প্রত্যাশা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। বুধবার ঢাকার মার্কিন দূতাবাসের ফেসবুক পেজের পোস্টে এসব বলা হয়েছে।

ঢাকার মার্কিন দূতাবাসের ফেসবুক পেজে বলা হয়েছে, নিউইয়র্কে জাতিসংঘ অধিবেশনের ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর আলোচনা হওয়ায় আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। আমার আশা প্রকাশ করছি, জাতিসংঘের সাধারণ অধিবেশনে রোহিঙ্গা সঙ্কট নিয়ে ফলপ্রসূ আলোচনা হবে। একই সঙ্গে সেখানে উত্তর কোরিয়ার পরমাণু পরীক্ষার জন্য দেশটির প্রতি চাপ প্রয়োগের বিষয়েও আলোচনা প্রাধান্য পাবে। ঢাকা মার্কিন দূতাবাসের ফেসবুক পেজে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও শেখ হাসিনার আলোচনার একটি ভিডিও চিত্রও পোস্ট করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে বর্তমান নিউইয়র্কে অবস্থান করছেন। জাতিসংঘ অধিবেশনের ফাঁকে মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলোচনা হয়। পররাষ্ট্র সচিব এম শহীদুল হক বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিয়ানমারের রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

তবে পররাষ্ট্র সচিব এটা বললেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রয়টার্সকে দেয়া বক্তব্যে বলেছেন, ‘প্রেসিডেন্ট জানতে চেয়েছিলেন, বাংলাদেশ কেমন চলছে। আমি বলেছি, বাংলাদেশ খুব ভালভাবে চলছে, তবে বাংলাদেশের শুধু সমস্যা মিয়ানমারের রোহিঙ্গা। কিন্তু প্রেসিডেন্ট রোহিঙ্গা ইস্যুতে কোন মন্তব্য করেননি।’

সম্পর্কিত:
পাতা থেকে: