১৮ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৯ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পুলিশের ‘অ্যান্টি টেরোরিজম ইউনিট’ অনুমোদন


পুলিশের ‘অ্যান্টি টেরোরিজম ইউনিট’ অনুমোদন

স্টাফ রিপোর্টার ॥ জঙ্গি দমনে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের অনুমোদন দিয়েছে সরকার। স্বরাষ্ট্র ও অর্থ মন্ত্রণালয়ের অনুমোদনের পর পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

বুধবার পুলিশ সদর দপ্তরের এআইজি (গোপনীয়) মনিরুজ্জামান সাংবাদিকদের জানান, সরকারের পক্ষ থেকে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট অনুমোদন দেওয়া হয়েছে। শিগগিরই এ ইউনিটের কার্যক্রম শুরু হবে। এই ইউনিট শুধু জঙ্গি দমনে কাজ করবে। এই ইউনিটের সদস্য সংখ্যা হবে ৫৮১ জন। পুলিশের অতিরিক্ত আইজিপি পদমর্যাদার একজন কর্মকর্তা এই ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন।

অ্যান্টি টেররিজম ইউনিটের গঠন এবং কার্যক্রম পরিচালনার জন্য ৫৮১ পদ তৈরি করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তার কাছে চিঠি দিয়েছে ওই মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-৩। গতকাল মঙ্গলবার এ চিঠি পাঠানো হয়। চিঠিতে ৫৮১টি পদের ৩১টি ক্যাডার পদ স্থায়ীভাবে ও ৫৫০টি পদ অস্থায়ীভাবে তৈরি করতে বলা হয়েছে।

চিঠি থেকে জানা গেছে, ৫৮১টি পদে অতিরিক্ত আইজিপি (গ্রেড-২) একজন, ডিআইজি একজন, অতিরিক্ত ডিআইজি দুজন, পুলিশ সুপার পাঁচজন, অতিরিক্ত পুলিশ সুপার ১০ জন, সহকারী পুলিশ সুপার ১২ জন, ইন্সপেক্টর ৭৫ জন, এসআই (সশস্ত্র/নিরস্ত্র) ১২৫ জন, এএসআই ১৪০ জন, কনস্টেবল ২০০ জন, সিস্টেম এনালিস্ট একজন, অ্যাসিস্টেন্ট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার একজন, সহকারী প্রোগ্রামার একজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক একজন, বাবুর্চি দুজন (আউট সোর্সিং), পরিচ্ছন্নতাকর্মী তিনজন (আউট সোর্সিং) নিয়োগ দেওয়া হবে।

এছাড়া ইউনিটের জন্য ১৬টি জিপ, দুটি সোয়াত ভ্যান, আটটি ডাবল কেবিন পিকআপ, একটি অ্যাম্বুলেন্স, ট্রাক (৩/৫ টন) একটি, এপিসি একটি, প্রিজন ভ্যান একটি, ওয়াটার ট্রেইলর একটি ও ১০টি মোটরসাইকেলের চাহিদা দেওয়া হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: