১৯ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ২ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মুন্সীগঞ্জে টেক্সাইল মিলে আগুন ॥ নিহত ৬


মুন্সীগঞ্জে টেক্সাইল মিলে আগুন ॥ নিহত ৬

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ সদর উপজেলার চরমুক্তারপুরে আইডিয়াল টেক্সটাইল মিলে আগ্নিকান্ডে ছয় শ্রমিক নিহত হয়েছে। নিহতদের পাঁচ জন পুরুষ এবং একজন নারী। এদের মধ্যে তিন শ্রমিকের নাম জান গেছে এরা হলেন- নাজমুল (২০) ইসরাত (১৮) উজ্জল (২০)।

আগুন নিয়ন্ত্রণে মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জের চারটি ইউনিট কাজ করছে। আগুণে কারাখানাটির ব্যাপক ক্ষতি হয়েছে।

ঘটনাস্থল থেকে মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জয়নাল আবেদনী জানান, আজ বুধবার সকাল পৌনে ১০টার দিকে টেক্সটাইল মিলের ভেতরে দ্বিতীয় তলায় ক্যামিক্যাল মিশিয়ে সেমপল তৈরী করছিল। আর পাশেই ওয়েলডিংয়ের কাজ চলছিল। এর সময় আগুন লেগে যায় পাশের ক্যামিক্যালের গুদামে। আর ক্যামিকেল থেকে গ্যাসের কারণে তাদের মৃত্যু হয়। কেউ পুরে মারা যাননি। এরই মধ্যে আগুন ছড়িয়ে পড়ে মিলে। তবে এখন আগুন নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি জানান, আরও কয়েক শ্রমিককে পাওয়া যাচ্ছে না। তাই ধারণা করা হচ্ছে মৃত্যে সংখ্যা আরও বাড়তে পারে। এদিকে ঘটনায় পারপরই জেলা প্রশাসক সায়লা ফারজানা ঘটনা স্থাল পরিদর্শন করেছেন। জেলা প্রশাসকের নির্দেশে আইডিয়াল টেক্সটাইল মিলের জিএমসহ ৪ জন কর্মকর্তাকে আটক করা হয়েছে। জেলা প্রশাসকের পক্ষ থেকে নিহত শ্রমিকদের দাফন কারার জন্য ২০ হাজার টাকা করে অনুদান ঘোষনা করা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: