২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

প্যাসিফিক ডেনিমে বিশেষ নিরীক্ষক নিয়োগের সিদ্ধান্ত


প্যাসিফিক ডেনিমে বিশেষ নিরীক্ষক নিয়োগের সিদ্ধান্ত

অর্থনৈতিক রিপোর্টার ॥ বস্ত্র খাতের কোম্পানি প্যাসিফিক ডেনিমের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলিত অর্থের ব্যবহার নিয়ে সংশয় প্রকাশ করেছে পুঁজিবাজার নিয়স্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তাই প্যাসিফিক ডেনিমসের আইপিও অর্থ ব্যবহার বিষয়টি খতিয়ে দেখতে বিশেষ নিরীক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র এম. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, আইপিও থেকে উত্তোলিত অর্থ ব্যবহারের ক্ষেত্রে প্যাসিফিক ডেনিমের কিছু কার্যকলাপ অস্বাভাবিক হিসেবে দেখছে নিয়ন্ত্রক সংস্থা। যে কারণে আইপিওতে আসার সময় যে প্রসপেক্টাস প্রকাশ করা হয়েছিল তা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

উল্লেখ্য, গত বছর ১ সেপ্টেম্বর প্যাসিফিক ডেনিম লিমিটেডকে পুঁজিবাজারর থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করার অনুমোদন দেয় বিএসইসি। অভিহিত মূল্যে ১০ টাকা দরে শেয়ার ইস্যুর মাধ্যমে উত্তোলিত টাকা কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ (পূর্ত নির্মাণএবং যন্ত্রপাতি ক্রয়) ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করার সিদ্ধান্ত নেয়া হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: