মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আচমকাই ধনী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী!

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৭, ১২:১৮ পি. এম.
আচমকাই ধনী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী!

অনলাইন ডেস্ক ॥ আচমকাই ব্যাঙ্ক অ্যাকাউন্টে কয়েক কোটি টাকা ঢুকে যায় দক্ষিণ আফ্রিকার ওয়াল্টার সিসুলু বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর। কোথা থেকে টাকা এল, কেনই বা এল, তা নিয়ে বিন্দুমাত্র চিন্তিত ছিলেন না তিনি। টাকা পাওয়ার পরেই দু’হাতে ওড়াতে শুরু করেন। দামি ফোন, জামা-কাপড়, বিলাসব্যসনের যাবতীয় দ্রব্য কিনেও ফেলেন সেই টাকা দিয়ে। একরকম নিশ্চিন্ত হয়েই জীবন কাটাচ্ছিলেন তিনি।

তবে ঘটনা ক্রমে অন্যদিকে গড়ায়। ওই ছাত্রীর ঈর্ষান্বিত সহপাঠীরা দু’হাতে টাকা ওড়ানো সহ্য করতে পারেননি। সম্প্রতি এক সহপাঠী বিষয়টি খতিয়ে দেখেন এবং জানতে পারে, ছাত্রছাত্রীদের পড়াশোনার খরচ দেয় এমন এক সংস্থা ভুল করে জুন মাসে ওই ছাত্রীর অ্যাকাউন্টে ১৪ মিলিয়ন র্যান্ড জমা করেছে যা ভারতীয় অর্থে প্রায় কয়েক কোটি টাকা।

সেই সহপাঠীই এই ভুল সম্পর্কে সংস্থাকে জানায়। তখনই ব্যাঙ্কের সঙ্গে কথা বলে ওই সংস্থা ছাত্রীর অ্যাকাউন্ট থেকে বাকি টাকা তুলে নেয়। যদিও ততদিনে খরচ হয়েছে বড় অঙ্কের টাকাই। সেই টাকার কী হবে? সংশ্লিষ্ট সংস্থা জানায়, ছাত্রীকেই শোধ করতে হবে খরচ করা টাকা। কারণ চুক্তি অনুযায়ী ধার নেওয়া টাকা ফেরত দিতে ছাত্রছাত্রীরা প্রতিশ্রুতিবদ্ধ। বিশ্ববিদ্যালয় তদন্ত করে দেখছে, এত টাকা ওই ছাত্রীর অ্যাকাউন্টে গেল কী করে।

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৭, ১২:১৮ পি. এম.

০১/০৯/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: