২০ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নিচ্ছিদ্র নিরাপত্তায় অস্ট্রেলিয়ার অনুশীলন


স্পোর্টস রিপোর্টার ॥ কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে তা আগেই জানা ছিল। এমনই নিরাপত্তা ব্যবস্থা যে নিচ্ছিদ্র নিরাপত্তায় চলছে অস্ট্রেলিয়া দলের অনুশীলন। যখন অস্ট্রেলিয়া ক্রিকেটাররা মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমি ভবনে অনুশীলন করেন তখন কাউকে সেখানে প্রবেশ করতে দেয়া হয় না। এমনকি সাংবাদিকদেরও নয়। কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যেই আছেন অস্ট্রেলিয়া ক্রিকেটাররা।

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ২৭ আগস্ট মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম টেস্ট ও ৪ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে দ্বিতীয় টেস্ট। এ টেস্ট খেলতে ১৮ আগস্ট বাংলাদেশের মাটিতে পা রেখেছেন অস্ট্রেলিয়া ক্রিকেটাররা সেদিন থেকেই তাদের জন্য থাকছে নিñিদ্র নিরাপত্তা। এই সিরিজটি ২০১৫ সালেই হওয়ার কথা ছিল। কিন্তু সে সময় নিরাপত্তা ইস্যুটি সামনে দাঁড় করিয়ে বাংলাদেশে সিরিজ খেলতে আসেনি। এবার নিরাপত্তার বিষয়টি নিয়ে সন্তুষ্ট হয়েই খেলতে এসেছে অসিরা।

নিরাপত্তাও দেয়া হচ্ছে দারুণ। নিরাপত্তা নিয়ে সন্তুষ্টিই প্রকাশ করেছেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক স্টিভেন স্মিথ। নিরাপত্তা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রতিনিধিদলও। স্মরণকালের সেরা নিরাপত্তা পাচ্ছে অস্ট্রেলিয়া দল। ১৮ আগস্ট অস্ট্রেলিয়া দল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর সেখানে তাদের নিরাপত্তার দায়িত্বে ছিল আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ (ক্যাব)।

এরপর বিমানবন্দও থেকে টিম হোটেল পর্যন্ত ছিল তিন স্তরের নিরাপত্তা। ?টিম হোটেলেও তিন স্তরের নিরাপত্তা থাকছে। হেটেলের ভেতরে, চত্বরে এবং বাইরের রাস্তায় ও ভবনের ছাদে ইউনিফর্ম ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর চৌকস সদস্যরা নিয়োজিত আছেন। এছাড়াও হোটেলের অভ্যন্তরে আছে আইনশৃঙ্খলা বাহিনীর একটি ডেস্ক।

টিম হোটেল থেকে ভেন্যু পর্যন্ত স্টিভ স্মিথদের চলাচলের সময় নির্ধারিত রাস্তায় কোন যানবাহন থাকে না। মানুষ চলাচলও বন্ধ থাকে। হোটেল থেকে ভেন্যুতে না পৌঁছানো পর্যন্ত এই আদেশ বলবৎ থাকে।