২০ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

উত্তর-দক্ষিণে দুপুরের পর স্বাভাবিক হবে ট্রেন


উত্তর-দক্ষিণে দুপুরের পর স্বাভাবিক হবে ট্রেন

অনলাইন ডেস্ক ॥ টাঙ্গাইলের পৌলী নদীর ওপর রেলসেতুর ধসে যাওয়া অংশের মেরামতকাজ চলেছে। আজ সোমবার দুপুর ২টা নাগাদ ক্ষতিগ্রস্ত অংশ পুনর্নির্মাণকাজ শেষ হতে পারে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী রমজান আলী জানান, ধসে যাওয়া নিচের অংশের কাজ শেষ পর্যায়ে রয়েছে। বালুর বস্তা ও গ্র্যান্ডিংয়ের কাজ চলছে। সবকিছু ঠিকঠাক থাকলে দুপুরের মধ্যেই মেরামত সম্পন্ন হয়ে যাবে।

বিকেল ৪টা থেকে সাড়ে ৪টার মধ্যে প্রথমে ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী সিল্কসিটি ট্রেনটি রেলসেতুর ওপর দিয়ে চলবে। আর এর মধ্য দিয়েই ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হবে বলে জানান প্রকৌশলী।

এর আগে গতকাল রবিবার সকাল ৬টার দিকে পৌলী সেতুর অ্যাপ্রোচ ধসে যায়। প্রায় ৩০ ফুট ধসে যাওয়া অংশের মেরামত শুরু হয় দুপুর ১২টা থেকে। মেরামতকাজে রেলওয়ের পাকশী ও জয়দেবপুরের প্রকৌশলীরা দায়িত্ব পালন করছেন।

টাঙ্গাইলের ঘারিন্দা রেলস্টেশন থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরে পৌলী সেতুর ওপর রোববার সকাল ৬টার দিকে রেলসেতুর নিচ থেকে মাটি সরে যেতে দেখেন স্থানীয়রা। বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়। পরে স্থানীয় লোকজন লাল কাপড় টানিয়ে সতর্কসংকেত দেখান। এ সময় নীলফামারীর চিলাহাটি থেকে ঢাকাগামী নীলফামারী এক্সপ্রেস ট্রেনটি আসতে দেখে লাল পতাকা দেখিয়ে ট্রেনটি থামিয়ে দেন স্থানীয় লোকজন।

সম্পর্কিত:
পাতা থেকে: