২১ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ত্রাণ নিয়ে দুর্নীতি হলে কাউকে ছাড় দেওয়া হবে না ॥ ত্রাণমন্ত্রী


ত্রাণ নিয়ে দুর্নীতি হলে কাউকে ছাড় দেওয়া হবে না ॥ ত্রাণমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকারের সময়ে ত্রাণ নিয়ে কোথাও কোনো অভিযোগ উঠেনি। সরকারি ত্রাণ নিয়ে কোনো প্রকার দুর্নীতি হলে কাউকে ছাড় দেওয়া হবে না। ত্রাণমন্ত্রী শনিবার দুপুরে জামালপুরের মেলান্দহ উপজেলায় বন্যাদুর্গত এলাকা পরিদর্শন এবং ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

মেলান্দহ উপজেলা প্রশাসন স্থানীয় উমির উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে মেলান্দহ উপজেলার বন্যাকবলিত পাঁচটি ইউনিয়ন ও একটি পৌরসভার ১ হাজার ৫০০ বন্যার্ত মানুষের মাঝে ১০ কেজি করে ত্রাণের চাল ও পানি বিশুদ্ধকরণ বড়ি বিতরণ করা হয়। ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বন্যার্তদের উদ্দেশে বলেন, বন্যা একটি প্রাকৃতিক দুর্যোগ। এই দুর্যোগ মুহূর্তে সরকার সারাদেশের বন্যার্তদের সহায়তায় পাশে দাঁড়িয়েছে।

আমরা সবাই মিলে ইতিমধ্যে বন্যা মোকাবেলায় সক্ষম হয়েছি। সরকারের কাছে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুদ রয়েছে। আপনাদের জন্য এই জেলায় ইতিমধ্যে পর্যাপ্ত ত্রাণ বরাদ্দ দেওয়া হয়েছে। চাহিদা অনুযায়ী আরও দেওয়া হবে। কেউ না খেয়ে মরবে না। বন্যা কাটিয়ে উঠার পর আপনাদের পুনর্বাসনেরও ব্যবস্থা করা হবে। তিনি ত্রাণ বিতরণ ও পুনর্বাসন কার্যক্রমে সময়মতো সঠিকভাবে কাজ করার জন্য প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি নির্দেশ দেন।

জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, ত্রাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. গোলাম মোস্তফা, জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার আব্দুল্লাহ আল মাহমুদ, মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা জন কেনেডি জাম্বিল, মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান চাঁন ও মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জিন্নাহ প্রমুখ।

ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া পরে ইসলামপুর উপজেলার পাঁচবাড়িয়া এলাকায় বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করেন এবং বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন। এ সময় ইসলামপুর আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল তার সাথে ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: