১৯ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিএনপির সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে ॥ মওদুদ


বিএনপির সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে ॥ মওদুদ

স্টাফ রিপোর্টার ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সমান সুযোগ প্রাপ্তির ক্ষেত্রে বিএনপির সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে হলে সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে । শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘ডেমোক্রেটিক কাউন্সিল’ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হলে তিনটি শর্ত পূরণ করা অত্যাবশ্যক। আর সেগুলো হচ্ছে- শক্তিশালী নির্বাচন কমিশন, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ও নির্বাচনে সেনা মোতায়েন। নির্বাচনকালীন একটি সহায়ক সরকারের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, নির্বাচনকালীন এমন একটি সরকার থাকবে, যার কোনো স্বার্থ থাকবে না। রাজনৈতিক কোনো প্রভাব বা অংশীদারিত্ব থাকবে না। এ সরকারের দায়িত্ব হবে নির্বাচন কমিশনকে সহায়তা করা। এতে সুষ্ঠু নির্বাচন সম্বব হবে এবং জনগণ নির্ভয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।

নির্বাচন কমিশনের রোডম্যাপ অনুযায়ী সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিক প্রতিনিধিদের সঙ্গে সংলাপকে আইওয়াশ আখ্যা দিয়ে মওদুদ বলেন, দলীয় সরকারের অধীনে এই কমিশন সুষ্ঠু নির্বাচন করতে পারবে না। আর নির্বাচন কমিশন যে রোড ম্যাপ দিয়েছে তা অর্থহীন। তিনি বলেন, তফসিল ঘোষণার পর নয়, এখন থেকেই রাজনৈতিক দলগুলোকে প্রচার চালাতে ও ভোট চাইতে সমান সুযোগ-সুবিধা নিতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি এম এ হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যন সেলিমা রহমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: