১৯ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নওগাঁয় উপদ্রুত ৫ উপজেলায় আঃলীগের ত্রান বিতরন


নওগাঁয় উপদ্রুত ৫ উপজেলায় আঃলীগের ত্রান বিতরন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁয় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। গত ২৪ ঘন্টায় শহরের ছোট যমুনা নদীর পানি ২ সেন্টিমিটার কমে শনিবার বিকেল ৩টায় বিপদসীমার ৭৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। আত্রাই নদীর মহাদেবপুর পয়েন্টে ৩ সেন্টিমিটার কমে বর্তমানে বিপদসীমার ২২০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এছাড়াও আত্রাই নদীর শিমুলতলী পয়েন্টে বিপদসীমার ৯০ সেন্টিমিটার, মান্দার জোতবাজার পয়েন্টে ৭৪ সেন্টিমিটার ও আহসানগঞ্জ রেলষ্টেশন পয়েন্টে পানি বিপদসীমার ৬৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জেলা পানি উন্নয়ন বোর্ড কন্ট্রোল রুম সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। শনিবার বেলা ১টার দিকে নওগাঁর আত্রাইয়ে বন্যার পানিতে ডুবে ইয়াম (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শিশু ইয়াম উপজেলার হিঙ্গলকান্দী গ্রামের মোঃ মিন্টুর ছেলে। ছোট যমুনা নদীর বাঁধ ভাঙ্গা পানি তুলশীগঙ্গা নদীতে পড়ে নদী তীরবর্তী বিস্তীর্ণ এলাকা নতুন করে প্লাবিত করেছে।

এদিকে নওগাঁয় বন্যা উপদ্রুত ৫টি উপজেলায় দুর্গতদের মাঝে আওয়ামীলীগের পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরন করা হয়েছে। দেশব্যপী বন্যার্তদের সাহায্যে ত্রান বিতরন কর্মসূচীর অংশ হিসেবে শনিবার দিনব্যাপী জেলার সাপাহার, পতœীতলা, বদলগাছি, নওগাঁ সদর ও মান্দা উপজেলায় এসব ত্রান বিতরন করেন, রাজশাহী মহা-নগর আওয়ামীলীগের সভাপতি ও কেন্দ্রীয় সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এসময় কেন্দ্রীয় সদস্য মোঃ নুরুল ইসলাম ঠান্ডু, নওগাঁ জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল মালেক এমপি, সাধারন সম্পাদক সাধন চন্দ্র মজুৃমদার এমপিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ত্রান হিসেবে প্রতিটি উপজেলায় নগদ ১ লাখ করে টাকা এবং ১০ মেট্রিকটন করে চাল বিতরন করা হয়।

শনিবার জেলার মহাদেবপুরে সরকারি বরাদ্দকৃত চাল উপজেলার বন্যা দূর্গত মানুষের মধ্যে বিতরণ করেন স্থানীয় এমপি। সেখানে এলাকাবাসী অভিযোগ যে পরিমাণ চাল বানভাসী প্রতি পরিবারকে দেয়া হচ্ছে, তা প্রয়োজনের তুলানায় একেবারেই অপ্রতুল। এসব ত্রাণের চাল এখন পর্যন্ত অনেক পরিবারের কাছে না পৌঁছায় বানভাসী শতশত মানুষ অনাহারে অর্দ্ধাহারে দিন পার করছেন। ত্রাণের অপেক্ষায় উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে বানভাসী মানুষরা ভিড় করছে প্রতিদিন।

সম্পর্কিত:
পাতা থেকে: