১৮ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জঙ্গী ও মাদকের বিরুদ্ধে কঠোর নজরদারীর পরামর্শ আইজিপির


জঙ্গী ও মাদকের বিরুদ্ধে কঠোর নজরদারীর পরামর্শ আইজিপির

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ প্রশিক্ষনপ্রাপ্ত বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টরদের শতভাগ নিরপেক্ষতা বজায় রেখে যে কোন ধরনের প্রলোভন থেকে নিজেদের দুরে রেখে ন্যায় পরায়নতার সঙ্গে মামলা তদন্ত করার পরামর্শ দিয়েছেন পুলিশের আইজিপি একেএম শহীদুল হক। তিনি বলেন, মামলার তদন্তের উপর ভিত্তিতে করেই অপরাধীর শাস্তি নিশ্চিত হবে এবং ভিকটিম তার প্রতিকার পাবে। জঙ্গীবাদ ও মাদক প্রতিরোধে কঠোর হওয়ার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন কোন ভাবেই যেন সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকের প্রভাব বিস্তার করতে না পারে সেদিকে কঠোর নজরদারী রাখতে হবে।

আজ শনিবার সকালে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমীর ঐতিহাসিক প্যারেড গ্রাউন্ডে ৩৫ তম বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টর/২০১৬ ব্যাচের সমানপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশের আইজিপি শহীদুল হক এসব কথা বলেন।

তিনি আরও বলেন কর্মজীবনে দেশপ্রেমে অভিষিক্ত হয়ে সমাজ থেকে সন্ত্রাস নির্মুলে, জনশৃঙ্খলা রক্ষায় এবং জনগনের নিরাপত্তাবিধানে গভীর নিষ্ঠা ও কঠোর দায়িত্ববোধের মাধ্যমে অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালন করতে হবে। জনগনের প্রতি নিষ্ঠুর ও অমানবিক আচরন পরিহার করে মানবাধিকার রক্ষায় নারী ও শিশুদের অধিকার রক্ষায় পুলিশ বাহিনীকে অগ্রণী ভুমিকা পালন করতে হবে।

তিনি বলেন, পুলিশ বাহিনীতে ভালো কাজের জন্য রয়েছে পদোন্নতি, তেমনি খারাপ কাজের জন্য রয়েছে কঠোর শাস্তি। সেই দিক লক্ষ্য রেখে সামনের দিনে ন্যায়, নিষ্ঠা ও সততার সঙ্গে তোমাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথা ভাবে পালন করতে হবে।

এর আগে পুলিশের আইজি নবীন প্রশিক্ষনপ্রাপ্ত পুলিশ সদস্যদের কুচাকাওয়াজ পরিদর্শন এবং বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনর কারী পাঁচজন ক্যাডেট সাব-ইন্সপেক্টরদের হাতে পদক তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন, পুলিশ একাডেমীর প্রিন্সিপ্যাল নাজিবুর রহমান এনডিসি, ভাইস প্রিন্সিপ্যাল আব্দুল্লাহ আল মাহমুদ বিপিএম, রাজশাহী রেঞ্জের ডিআইজি এম. খুরশীদ হোসেন, অতিরিক্ত ডিআইজি নিশারুল আরিফ, রাজশাহী পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেনসহ একাডেমীর উচ্চপর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

সম্পর্কিত:
পাতা থেকে: