২০ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

২০২২ সালের মধ্যে কাশ্মীর সমস্যার সমাধান ॥ রাজনাথ সিং


২০২২ সালের মধ্যে কাশ্মীর সমস্যার সমাধান ॥ রাজনাথ সিং

অনলাইন ডেস্ক ॥ ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, ২০২২ সালের মধ্যে জম্মু-কাশ্মীর রাজ্যে বিদ্যমান সংকট নিরসনে সক্ষম হবে তাঁর দেশ।

গতকাল শুক্রবার ‘নতুন ভারত’ গড়ার এক কর্মসূচিতে রাজনাথ এই মন্তব্য করেন।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০০২ সালের মধ্যে কাশ্মীর সংকট, সন্ত্রাস, নকশালবাদ ও উত্তর-পূর্বাঞ্চলে বিদ্রোহ দমনের একটা পথ খুঁজে পাবে সরকার।

“সন্ত্রাস, নকশালবাদ, কাশ্মীর সমস্যার মতো বহু সমস্যা আছে। এসব সমস্যা নিয়ে বেশি কিছু বলার নেই। তবে আমি এটা নিশ্চিত করতে পারি যে, ২০২২ সালের মধ্যে, আমরা ‘নতুন ভারত’ গড়ার প্রতিশ্রুতি দিয়েছি…তাই এটা বলতে পারি, ২০২২ সালের মধ্যে এসব সমস্যার একটা সমাধান পাওয়া যাবে। আমরা দেশবাসীকে এ বিষয়ে আশ্বস্ত করতে চাই”, রাজনাথ সিংকে উদ্ধৃত করে জানায় প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই)।

ভারতের রাজধানী দিল্লিতে ‘সানকাল্প সে সিদ্ধি’ (সংকল্প থেকে বাস্তবায়ন) নামের কর্মসূচিতে দেওয়া বক্তব্যে উপস্থিত শ্রোতাদের শপথ পড়ানও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী। সেই শপথে ভারতকে স্বচ্ছ করা, দারিদ্র্য, দুর্নীতি, সাম্প্রদায়িকতা ও বর্ণপ্রথামুক্ত করার অঙ্গীকার করানো হয়।

রাজনাথ সিং বলেন, “১৯৪২ সালে লোকজন যদি ‘ভারত ছাড়ো’ অঙ্গীকার করে ১৯৪৭ সালে স্বাধীনতা পেতে পারে, তাহলে আমরা কেন ২০১৭ সালে ‘নতুন ভারত’ গড়ার শপথ নিয়ে ২০২২ সালে তা বাস্তবায়ন করতে পারব না?”

এর আগেও কিছু কঠিন লক্ষ্যের কথা জানিয়েছিলেন রাজনাথ সিং। গত বছরের ডিসেম্বরের দেওয়া এক বক্তব্যে তিনি বলেছিলেন, ২০১৮ সালের মাঝামাঝি সময়ের মধ্যে বাংলাদেশ-ভারত সীমান্তের ২২৩ দশমিক ৭ কিলোমিটার অংশে অবাধ চলাচল বন্ধ করা হবে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: