১৯ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বার্সেলোনায় হামলা ॥ প্রধান সন্দেহভাজনের মৃত্যু নিশ্চিত


বার্সেলোনায় হামলা ॥ প্রধান সন্দেহভাজনের মৃত্যু নিশ্চিত

অনলাইন ডেস্ক ॥ স্পেনের স্বায়ত্তশাসিত অঞ্চল কাতালোনিয়ার রাজধানী বার্সেলোনায় ভ্যান হামলার প্রধান সন্দেহভাজন মুসা ওকাবিরের মৃত্যুর বিষয়টি জানিয়েছে পুলিশ।

কাতালোনিয়ার ক্যামব্রিলসে অন্য একটি হামলার পর পুলিশের গুলিতে নিহত পাঁচজনের একজন ছিল মুসা।

এর আগে স্পেনের পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছিল, তারা ওকাবিরসহ চারজনকে খুঁজছে। সেই চারজনের মধ্যে এখন মাত্র একজন পুলিশের নাগালের বাইরে আছে।

বৃহস্পতিবার বার্সেলোনার পর্যটন এলাকায় র্যাাম্বলাসে জনতার ওপর একটি ভ্যান তুলে দেন সন্দেহভাজন হামলাকারী ওকাবির। এতে ১৩ জন নিহত হয়।

স্পেনের পুলিশের দাবি, সন্দেহভাজনরা আরো নিখুঁত হামলার পরিকল্পনা করছিল।

পুলিশ আরো জানায়, বার্সেলোনার দক্ষিণে আলক্যানার শহরে বুধবার একটি বিস্ফোরণ হয়। এতে হামলার পরিকল্পনাকারীরা রসদের সংকটে পড়ে। এমন বাস্তবতায় তারা যানবাহন ব্যবহার করে হামলা চালায়।

১৭ বছর বয়সী মুসা ওকাবির স্পেনের কাতালান শহর গিরোনার বাসিন্দা। এ হামলায় অন্য সন্দেহভাজনদের বেশির ভাগই মরক্কোর।

প্রধান সন্দেহভাজন তার ভাইয়ের নথি ব্যবহার করে ভ্যান ভাড়া নিয়েছিল। সেটি দিয়েই সে হামলা চালায়। এ ছাড়া বার্সেলোনার উত্তরে ভিক শহরে আরেকটি গাড়ি পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, গাড়িটি পালানোর জন্য ব্যবহার করা হয়েছিল।

প্রথম হামলার পর রাতেই ক্যামব্রিলস শহরে আরেকটি হামলা চালায়। পাঁচ হামলাকারী পথচারীদের ওপর একটি ভ্যান তুলে দেয়। এতে এক নারী নিহত ও ছয়জন আহত হয়। এর পর পুলিশের গুলিতে নিহত হয় ওকাবিরসহ পাঁচ হামলাকারী।

সম্পর্কিত:
পাতা থেকে: