২০ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ফিলিপাইনে তৃতীয় রাতের অভিযানে নিহত ১৩


ফিলিপাইনে তৃতীয় রাতের অভিযানে নিহত ১৩

অনলাইন ডেস্ক ॥ ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় মাদকবিরোধী অভিযানের তৃতীয় রাতে পুলিশের গুলিতে ১৩জন নিহত হয়েছে। বৃহস্পতিবার রাতে এ অভিযান চালানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এই নিয়ে গত তিনদিনে মাদকবিরোধী অভিযানে ৮০ জনকে হত্যা করলো পুলিশ।

বৃহস্পতিবার রাতে বার্তা সংস্থা রয়টার্সের সাংবাদিকদের একটি দল ম্যানিলার পাঁচটি এলাকায় গিয়েছিল। এসব এলাকায় ক্রেতার ছদ্মবেশী পুলিশের গুলিতে চার মাদকব্যবসায়ী নিহত হয়েছে। ম্যানিলার কাছেই কালুকান শহরের উত্তর-পশ্চিমে ঘটনাস্থলে সাংবাদিকদের প্রবেশ করতে দেয়নি পুলিশ। তবে তারা একটি সংকীর্ণ গলির ভেতর থেকে তিনটি মৃতদেহের ব্যাগ বের করে আনতে দেখেছেন। এছাড়া কালুকানের অন্যত্র মিনিবাস টার্মিনালের পেছনে কাঁটাতারের ওপর এক ব্যক্তির মৃতদেহ ঝুলে থাকতে দেখা গেছে।

রয়টার্স জানিয়েছে, ম্যানিলার ডাকভবনের কাছে আরেক ব্যক্তিকে হত্যা করা হয়েছে। মালাবুন এলাকার উত্তরে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে আরো চারজন। এছাড়া কুইজেন সিটি জেলায় আবর্জনার ফেলার স্থানের কাছে আরেক ব্যক্তিকে হত্যা করা হয়েছে।

চলতি সপ্তাহের থেকে নতুন করে মাদকবিরোধী অভিযান শুরু করেছে ম্যানিলা পুলিশ। গত সোম ও বুধবার রাতের অভিযানে নিহত হয় ৬৭ মাদকব্যবসায়ী। এছাড়া গ্রেপ্তার করা হয় আরো ২০০জনকে।

মানবাধিকার সংগঠনগুলোর সমালোচনার পরেও প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে এই অভিযান অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন। বুধবার তিনি বলেছেন,‘ভালো হয়েছে যে বুলাকানে ৩২ জন অপারাধীকে হত্যা করা হয়েছে। আসুন প্রতিদিন আরো ৩২জন করে হত্যা করি। যে জিনিসটি এ দেশক অসুস্থ করে তুলছে এর মধ্য দিয়ে হয়তো আমরা তা প্রশমিত করতে পারব।’

সম্পর্কিত:
পাতা থেকে: