১৮ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

যাত্রীসংকটের কারণে আরও দুটি হজ ফ্লাইট বাতিল


যাত্রীসংকটের কারণে আরও দুটি হজ ফ্লাইট বাতিল

অনলাইন রিপোর্টার ॥ যাত্রী সংকটের কারণে বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইনস দুটি নিয়মিত হজ ফ্লাইট বাতিল করেছে। এদিকে আজ ভিসা জমা দেওয়ার শেষ দিন হলেও ৪ হাজার ৭৭৬ জন হজযাত্রীর পাসপোর্ট হজ কার্যালয়ে জমা পড়েনি।

বৃহস্পতিবার ভোরে ও দুপুরে বিমানের দুটি হজ ফ্লাইট জেদ্দার উদ্দেশে হজযাত্রী নিয়ে ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ে হজযাত্রী না হওয়ায় ফ্লাইট দুটি বাতিল করা হয়।

যে দুটি হজ ফ্লাইট বাতিল হয়েছে, সেগুলো হলো বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ভোর ৬টা ৫ মিনিটের বিজি-১০৭৩ ও দুপুর ১টা ২৫ মিনিটের বিজি-৫০৭৩।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, হজযাত্রীসংকটের কারণে আজকে বিমানের দুটি নিয়মিত ফ্লাইট বাতিল হয়েছে। এভাবে ফ্লাইট বাতিলের কারণে বিমান আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

বাংলাদেশ থেকে হজযাত্রী পরিবহন শুরু হয় গত ২৪ জুলাই। শুরুর দিকে পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় গত ২০ দিনে বিমান ও সৌদি এয়ারলাইনসের ২৯টি হজ ফ্লাইট বাতিল বা সময় পেছানো হয়েছে। এর মধ্যে বিমানেরই ২৫টি ফ্লাইট বাতিল হলো।

হজ কার্যালয়ের হিসাবে, আজ বেলা ১১টা ১৯ মিনিট পর্যন্ত বাংলাদেশ থেকে সৌদি আরবে পৌঁছেছেন ৭৩ হাজার ৪৫ হজযাত্রী। আর ভিসা নিয়ে টিকিট কেটে সৌদিতে যাত্রার অপেক্ষায় আছেন ৪৯ হাজার ৩৭৭ হজযাত্রী।

হজ ফ্লাইটের সূচি অনুযায়ী, ২৬ আগস্ট বিমান বাংলাদেশ ও ২৭ আগস্ট সৌদি এয়ারলাইনসের ঢাকা থেকে শেষ হজ ফ্লাইট পরিচালনা করার কথা। বাকি ১০ দিনে প্রায় ৫০ হাজার হজযাত্রীকে সৌদি আরবে পাঠাতে হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: