মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ আগস্ট ২০১৭, ৯ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বাঁশখালীতে ভিক্ষুক পুনঃবাসন ও মতবিনিময়

প্রকাশিত : ১২ আগস্ট ২০১৭, ০৮:০১ পি. এম.
বাঁশখালীতে ভিক্ষুক পুনঃবাসন ও মতবিনিময়

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী ॥ আগস্ট মাস বাঙ্গালি জাতির জন্য শোকাবহ মাস। ১৯৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ স্বপরিবারে হত্যা করেছিল স্বাধিনতাবিরোধী চক্র। মহান স্বাধিনতাযুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান অবিস্বরণীয়। বাঙ্গালি জাতি হিসেবে সকলে আমরা তার পরিবারের কাছে দায়বদ্ধ। বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার লক্ষ্যে গরীব, দুঃখী মানুষদের কথা চিন্তা করে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে।

এরই ধারাবাহিকতায় বাঁশখালী উপজেলার ভিক্ষুকদের পুনঃবাসন করা হচ্ছে বলেও তিনি বলেন। শনিবার (১২ আগস্ট) বিকেলে অনুষ্ঠিত চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বিভিন্ন এলাকার ভিক্ষুক পুনঃবাসন ও মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোঃ রুহুল আমিন।

ভিক্ষুক পুনঃবাসন ও মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পরিচালক দিপক চক্রবর্তী, চট্টগ্রামের জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরী, উপজেলা চেয়ারম্যান জহিরুল ইসলাম, বাঁশখালী পৌর মেয়র মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মোঃ চাহেল তস্তরী, বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

‘প্রশাসনে ইনোভেশান বদলে দিবে জনপ্রশাসন’ এই স্লোগানকে সামনে রেখে চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় ভিক্ষুক পুনঃবাসন কর্মসূচি চলছে। এরই ধারাবাহিকতায় শনিবার বাঁশখালী উপজেলা পরিষদ চত্তরে অনুষ্ঠিত হয় ভিক্ষুক পুনঃবাসন ও মতবিনিময় সভা। মতবিনিময় সভা শেষে বাঁশখালীর ভিক্ষুকদের মাঝে উপার্জনক্ষম বিভিন্ন সামগ্রী বিতরণ করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোঃ রুহুল আমিন। তাছাড়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানমালায়ও তিনি যোগদান করেন।

প্রকাশিত : ১২ আগস্ট ২০১৭, ০৮:০১ পি. এম.

১২/০৮/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: